• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মৈত্রী এক্সপ্রেস আজ থেকে পুনরায় চলবে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:২৯ এএম
আজ থেকে পুনরায় চলবে 
মৈত্রী এক্সপ্রেস

নিউজ ডেস্ক : বাংলাদেশ ও ভারতের মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি পুনরায় চলাচল শুরু করবে রোববার (২৩ জুন) থেকে । ঈদুল আজহা উপলক্ষে গত ১৪ জুন থেকে ট্রেনটির চলাচল বন্ধ ছিল। এবার ঈদ উপলক্ষে দেশের অভ্যন্তরের যাত্রীদের সর্বোচ্চ সেবা দিতে বাংলাদেশ  থেকে ভারতে চলাচলকারী তিনটি আন্তঃদেশীয় ট্রেন পাঁচ দিন পুরোপুরি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল রেলওয়ে কর্তৃপক্ষ।

মৈত্রী এক্সপ্রেস ঢাকা থেকে কলকাতা, মিতালী এক্সপ্রেস শিলিগুড়ি  থেকে ঢাকা এবং বন্ধন এক্সপ্রেস কলকাতা থেকে বাংলাদেশের খুলনা শহরের মধ্যে যাতায়াত করে।

রেলওয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী, আন্তঃদেশীয় যাত্রীবাহী ট্রেনসমূহের মধ্যে ১৪ জুন থেকে ২২ জুন পর্যন্ত মৈত্রী এক্সপ্রেসের  চলাচল বন্ধ থাকবে। আর ১২ জুন থেকে ২০ জুন পর্যন্ত মিতালী এক্সপ্রেস এবং ১৬ জুন থেকে ২০ জুন পর্যন্ত বন্ধন এক্সপ্রেসের চলাচল বন্ধ ছিল? গত ২১ জুন  থেকে চলাচল শুরু হয় এই  ট্রেন দুটির।

কমলাপুরে  ট্রেনের পাওয়ারকারে আগুন :রাজধানীর কমলাপুর  রেল  স্টেশনে  ট্রেনের পাওয়ারকারে আগুন লাগার ঘটনা ঘটেছে। তবে  স্টেশনের  লোকজনের  চেষ্টায় দ্রুত আগুন  নেভানো সম্ভব হয়েছে। গতকাল শনিবার বিকাল ৩টার দিকে এ আগুন লাগে। এতে  কেউ হতাহত হননি।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রোজিনা আক্তার জানান, ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিয়ন্ত্রণে এসেছে।

স্টেশন সূত্র জানায়, চট্টলা এক্সপ্রেস নামের ঐ ট্রেনে অনেক যাত্রী ছিলেন। আগুন লাগার পর তারা দ্রুত ট্রেন থেকে নেমে যান। পাওয়ারকারে অতিরিক্ত গরমের কারণে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image