• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রধানমন্ত্রীর উপহারের ‘বীর নিবাস’ পেলেন মুক্তিযোদ্ধারা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৪ পিএম
প্রধানমন্ত্রীর উপহারের
বীর নিবাস’ পেলেন মুক্তিযোদ্ধারা

মো. জাহিদুল হক মনির, শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার ‘বীর নিবাস’ হস্তান্তর করা হয়েছে। বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি ‘বীর নিবাস’ এর উদ্বোধন ঘোষণা করেন। 

পরে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলার সাতজন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের কাছে ‘বীর নিবাস’ এর প্রতীকী চাবি হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান এসএমএ ওয়ারেজ নাইম ও  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আল মাসুদ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু তাহের, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবির, থানার ওসি (তদন্ত) মো. আবুল কাশেম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান লাইলী বেগম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সামসুল আলম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এটিএম ফয়জুর রাজ্জাক আকন্দ, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হুমায়ুন দিলদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মান্নান, অন্যান্য বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন ইউপি চেয়ারম্যান সাংবাদিক, ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

জানা গেছে, অসচ্ছল, শহীদ, প্রয়াত বীর মুক্তিযোদ্ধাদের স্ত্রী ও সন্তানদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ১৪ লাখ টাকা ব্যয়ে প্রতিটি পাকা ঘর নির্মাণের উদ্যোগ নেন। এরই অংশ হিসেবে ঝিনাইগাতী উপজেলায় প্রথমধাপে সাত বীর মুক্তিযোদ্ধাকে সরকারি এসব ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের সঠিক তদারকি ও সঠিক ডিজাইনের মাধ্যমে স্বচ্ছতার সঙ্গে ঘরগুলো প্রস্তুত করা হয়েছে। একতলা বিশিষ্ট ২২ ফুট প্রস্থ আর ৩৩ ফুট দৈর্ঘ্যের ঘরে দুটি বেড রুম, একটি ড্রইং রুম, একটি ডাইনিং রুম, একটি কিচেন রুম ও দুটি বাথরুমসহ থাকছে সুপেয় পানির ব্যবস্থা। 

এ উপজেলায় প্রথম পর্যায়ে বীর নিবাস পেয়েছেন বীর মু্িক্তযোদ্ধা আবু বক্কর সিদ্দিক, বীর মু্িক্তযোদ্ধা মকরম আলী, বীর মু্িক্তযোদ্ধা জমশেদ আলী মন্ডল, বীর মু্িক্তযোদ্ধা অধির মারাক, বীর মু্িক্তযোদ্ধা মতি লাল বর্মণ, বীর মু্িক্তযোদ্ধা লব চিরান, বীর মু্িক্তযোদ্ধা মোজাম্মেল।

বীর নিবাস পাওয়া অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা লব চিরান বলেন, কিছু পাওয়ার আশায় মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করিনি। বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে স্বাধীনতা পেয়েছি। স্বাধীনতার ৫০ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের উপহার হিসেবে বীর নিবাস করে দিয়েছেন। এর চেয়ে সুখের আর কী হতে পারে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ আব্দুল মান্নান বলেন, সরকার সারা দেশে ব্যাপক উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করছে। তারই অংশ হিসেবে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের অগ্রাধিকার ভিত্তিতে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ‘বীর নিবাস’ নির্মাণ করছে সরকার। 

ইউএনও ফারুক আল মাসুদ বলেন, অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এ ঘরগুলো নির্মাণ করা হয়েছে। এ উপজেলায় দ্বিতীয়ধাপের ১৬টি বীর নিবাসের নির্মাণ কাজ চলমান রয়েছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image