• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

যারা কর দিচ্ছে তাদের চাপ প্রয়োগ না করার আহবান: অর্থমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৫৬ পিএম
কর দেয়ার  ভয় দূর করা প্রয়োজন
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

ডেস্ক রিপোর্টার: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, কর দেয়ার বিষয়ে সাধারণ মানুষের মাঝে যে আতঙ্ক ও ভয় কাজ করে তা দূর করা প্রয়োজন। যারা ভ্যাট বা ট্যাক্স দিচ্ছেন তাদের ওপর চাপ প্রয়োগ না করার আহ্বান জানান অর্থমন্ত্রী। শুক্রবার জাতীয় ভ্যাট দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

একই অনুষ্ঠানে দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর সভাপতি সভাপতি জসিম উদ্দিন নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে এসব পণ্যের কর কমানোর আহ্বান জানান। এছাড়া কর জাল বাড়ানোর পাশাপাশি ব্যবসায়ীদের হয়রানি বন্ধের দাবি জানান। যারা কর ফাঁকি দেয় তাদের চিহ্নিত করে করের আওতায় আনার তাগিদ দেন এফবিসিসিআই এর সভাপতি জসিম উদ্দিন।

‘অনলাইনে ভ্যাট দিন, দেশ গড়ায় অংশ নিন’ এ স্লোগানে দেশে পালিত হচ্ছে ‘জাতীয় ভ্যাট দিবস’। রাজধানীর আইইডিবি ভবনে এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এ বছর সেবা, ব্যবসা এবং উৎপাদন এই তিন ক্যাটাগরিতে  ৯টি প্রতিষ্ঠানকে ভ্যাট সম্মাননা দেয়া হয়।

জাতীয় রাজস্ব বোর্ড ১০ থেকে ১৫ই ডিসেম্বর ভ্যাট সপ্তাহ উদযাপন লক্ষ্যে নানা কর্মসূচি হাতে নিয়েছে। ঢাকাসহ সব বিভাগীয় শহর ও কমিশনারেট কার্যালয়ে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদযাপন হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image