• ঢাকা
  • শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নারীর কপালে ভাঁজ, দাম বাড়ছে সোনায়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০২ পিএম
নারী, কপাল, ভাঁজ
নারীর কপালে ভাঁজ। গহনার উপর পড়েছে মূল্যবৃদ্ধির আঁচ।

ডেস্ক রির্পোটার : সোনার গয়নায় নিজেকে সাজাতে ভালোবাসে না, এমন নারী আছে কি? যার সন্ধান পাওয়া বেজায় কষ্ট। এক কথায় তেমন নারী পাওয়া অমাবস্যার চাঁদ। যে কোনও সামাজিক অনুষ্ঠানে এমনকি ব্যবহারিক জীবনে কম ওজনের সোনার গয়না অনেকেরই পছন্দের। আর সেই গহনার উপর পড়ে যদি মূল্যবৃদ্ধির আঁচ। তাতে সেই নারীর কপালে ভাঁজ পড়া ছাড়া আর কি কোন উপায় থাকে।

অতীতে যে হারে সোনার দাম বেড়েছে এবারও সেই পথে হাটছে সোনার দাম। তারই আভাস মিলছে খুব শিগগিরিই বাড়ছে সোনার দাম। এমন কি আজও ঘোষণা হতে পারে সোনার মূল্যবুদ্ধির ঘোষণা। তাতে মধ্যবিত্ত পরিবারের কপালে পড়েছে চিন্তার ভাঁজ। বিশেষ করে নারীর কপালে পড়েছে ভাঁজ।

কারণ হিসেবে জানা যায়, সম্প্রতি বিশ্ববাজারে প্রতি আউন্স স্বর্ণের দাম একশো ডলারের মতো বেড়েছে। তাই বিশ্ববাজারের পাশাপাশি স্থানীয় বাজারেও পাকা স্বর্ণের দাম বেড়েছে। এতে স্বাভাবিকভাবেই দেশের বাজারে সোনার দাম বাড়াতে হবে। ফলে স্বর্ণের দামের সঙ্গে তালমিলিয়ে দেশের বাজারেও দাম বাড়ানোর পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

মঙ্গলবার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির বৈঠকে দাম বাড়ার ঘোষণা আসতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সূত্র আরও জানায়, আজ দাম পর্যালোচনা করতে বৈঠকে বসবে স্বর্ণের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ-সংক্রান্ত কমিটি। এরপর সিদ্ধান্ত নেওয়া হবে দাম কী পরিমাণ বাড়ানো হবে। কমিটি দাম বাড়ার সিদ্ধান্ত নিলে, আজই ঘোষণা দিয়ে আগামীকাল, অর্থাৎ ১৫ মার্চ থেকে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হবে।

উল্লেখ্য, দেশের বাজারে সর্বশেষ ২৬ ফেব্রুয়ারি ২২ ক্যারেট স্বর্ণের ভরি ১ হাজার ১৬৬ টাকা কমিয়ে ৯১ হাজার ৯৬ টাকা করা হয়েছিল। এ ছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ হাজার ৫০ টাকা কমিয়ে ৮৭ হাজার ১৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৮৭৫ টাকা কমিয়ে ৭৪ হাজার ৫৯১ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম ভরিতে ৬৯৮ টাকা কমিয়ে ৬২ হাজার ১৬৯ টাকা করা হয়েছে। বর্তমানে দেশের বাজারে এ দামেই সোনা বিক্রি হচ্ছে।

 

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image