• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রেলস্টেশনে উপচেপড়া ভিড়, ঠাঁই নেই তিল ধারণের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৬ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৯:৪১ পিএম
রেলস্টেশন, যাত্রী, উপচেপড়া, ভিড়
রেলস্টেশনে যাত্রীদের উপচেপড়া ভিড় / ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্টার: জ্বালানি তেলের দামের সঙ্গে ভাড়া সমন্বয়ের দাবিতে বাস-লঞ্চ চলাচল বন্ধ করায় এখন একমাত্র ভরসা ট্রেন।

রেলস্টেশনে তাই উপচেপড়া ভিড়। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থেকেও মিলছে না টিকিট। তবে বাড়তি টাকায় কালোবাজারে টিকিট পাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

প্ল্যাটফর্মে রেলগাড়ি পৌঁছা মাত্র হুমড়ি খেয়ে পড়ছেন যাত্রীরা। দরজা থেকে শুরু করে ভেতরের লবি, তিল ধারণের ঠাঁই নেই কোথাও।

রাজধানীর ভেতরে গণপরিবহন না থাকায় পায়ে হেঁটে যখন স্টেশনে পা রাখছেন, সেখানেই মরার ওপর খাড়ার ঘা। গলদঘর্ম হয়ে ঘণ্টার পর ঘণ্টা কাউন্টারে দাঁড়িয়েও মিলছে না টিকিট। একেকটি টিকিট যেন সোনার হরিণ। যারাও-বা টিকিট পাচ্ছেন শেষ পর্যন্ত গন্তব্যে পৌঁছানো নিয়ে শঙ্কা তাদের।

যাত্রীরা বলছেন, পরিবহন মালিকদের সঙ্গে সরকারের কোনো সমন্বয় নেই। এ কারণেই আজ আমাদের এই ভোগান্তি। অনেক দূর থেকে হেঁটে আসতে হচ্ছে। কিন্তু নারী বা বাচ্চাদের ক্ষেত্রে এটা সমস্যা হয়ে যাচ্ছে। ঢাকায় যাদের থাকার ব্যবস্থা নেই, তাদের কী অবস্থা হবে?

ব্যাংকসহ সরকারি বিভিন্ন দপ্তরের চাকরির পরীক্ষা, বিভিন্ন একাডেমিক পরীক্ষা থাকায় বিপাকে পড়েন রাজধানীতে আসারা। এছাড়া জরুরি কাজে ঢাকায় এসেও বিপদে পড়েন অসহায় মানুষ।

বাড়তি চাপ সামাল দিতে আন্তঃনগর ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন করার কথা জানান রেল সংশ্লিষ্টরা।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, শনিবার (৬ নভেম্বর) ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে আন্তঃনগর ট্রেনে ২২টি কোচ সংযোজন করেছি। রোববার (৭ নভেম্বর) এ সংখ্যা আরও বাড়বে।

প্রসঙ্গত, জ্বালানি তেলের দাম বাড়ায় গত শুক্রবার (৫ নভেম্বর) থেকে দেশজুড়ে পরিবহন ধর্মঘটের ডাক দেয় শ্রমিক ও মালিক সংগঠনগুলো।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image