• ঢাকা
  • রবিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মানিকগঞ্জে পদ্মা পাড়ে ছাত্র-শিক্ষক মিলন মেলা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৪ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:৪৫ পিএম
উপজেলায় পদ্মার পাড় ঘেঁষা আন্ধারমানিক
হরিরামপুরে ছাত্র-শিক্ষক মিলন মেলা

সাকিব আহমেদ, মানিকগঞ্জ প্রতিনিধি:  মানিকগঞ্জের হরিরামপুরে ছাত্র-শিক্ষক মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে । উপজেলার পাটগ্রাম অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়ে মাঠে ক্রিকেট খেলা, মেয়েদের পুল পাসিং এবং সন্ধায় গানের আসরের আয়োজন করা হয়। বিদ্যালয়ের নামের সাথে মিল করে দিবসটিকে বলা হয় 'পাটগ্রাম অনাথ বন্ধু উৎসব'। এই উৎসবকে কেন্দ্র করে নতুন-পুরাতন সকল শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে সম্প্রীতি গড়ে তোলার আহ্বান প্রাক্তন শিক্ষার্থীদের।

আজ (৪ই মার্চ) সকাল আটটায় ক্রিকেট টুর্নামেন্ট ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন স্কুলের প্রাক্তন শিক্ষক 'পদ্মা পাড়ের সক্রেটিস' খ্যাত বাবু হরিপদ সূত্রধর। এসময় প্রাক্তন ছাত্র আইন মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব তৈয়বুল আজাহার, উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম সারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান আবুল বাশার সবুজাহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

ক্রিকেট টুর্ণামেন্টে প্রতিটি ব্যাচ থেকে নয় সদস্যের খেলোয়ার নিয়ে একটি দল গঠিত হয়। সপ্তম বারের মত এই টুর্নামেন্টে মোট ২৪টি দল অংশগ্রহণ করেছে। খেলায় গোল্ডেন ২০০৪ কে পরাজিত করে আগামীর প্রত্যাবর্তন ২০০৯ চ্যাম্পিয়ন হয়।

খেলা শেষে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিজয়ীদের পুরুস্কার বিতরণ করা হয়। সন্ধায় সাংস্কৃতিক সন্ধায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফকির সাহেব,  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফতেহ আলী আকাশ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সজিব আব্দুল্লাহ সংগীত পরিবেশন করবে।

উদ্বোধনী অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে সিনিয়র সহকারী সচিব তৈয়বুল আজাহার বলেন, 'প্রতিবছর এই দিনটার অপেক্ষায় থাকি। শত ব্যস্ততায়ও ভুলতে পারিনা শৈশবের কাটানো সময়গুলো। এ বিদ্যালয়, বিদ্যালয়ের আঙিনা‌। একসাথে যারা বেড়ে উঠেছি বন্ধু-বান্ধব, সহপাঠী। এই মিলন মেলায় আসলেই যেন হারিয়ে যাই শৈশবের সেই দিনগুলোতে, ফিরে পাই তারুণ্য। দেখা হয় পরিচিত মুখের।' এই উৎসবকে কেন্দ্র করে সকলের সাথে সম্প্রীতি গড়ে তোলার আহ্বান জানান তিনি।

পদ্মা পাড়ের সক্রেটিস খ্যাত শিক্ষক বাবু হরিপদ সূত্রধর বলেন, বিদ্যালয়ের প্রতিটি ছাত্র আমার সন্তানের মত। আজ তাঁরা সুশিক্ষিত হয়ে দেশের জন্য, সমাজের জন্য কাজ করছেন। এর চেয়ে বড় পাওয়া আমার নাই। বছরে এই একটা দিনের জন্য চেয়ে থাকি সন্তানতুল্য ছাত্রদের এক সাথে হাঁসি মুখ দেখতে।

উল্লেখ্য, পাটগ্রাম অনাথ বন্ধু উচ্চ বিদ্যালয় মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলায় পদ্মার পাড় ঘেঁষা আন্ধারমানিক এলাকায় ১৯১৫ সালে প্রতিষ্ঠিত হয়।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image