• ঢাকা
  • বুধবার, ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

এ সরকারের অধীনে আর নির্বাচন নয়: ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৭ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৫৭ পিএম
এ সরকারের অধীনে আর নির্বাচন নয়
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক:  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন, সুষ্ঠু হবে না জেনেই বিএনপি এ সরকারের অধীনে কোনো নির্বাচন অংশ নিচ্ছে না। বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বর্তমান সরকারের অধীনে নির্বাচনে গেলে তাদের বৈধতা দেয়া হবে। এটা প্রমাণিত সত্য। যে কারণে এই সরকারের অধীনে আর কোনো নির্বাচনেই বিএনপি যাচ্ছে না। খুব পরিষ্কার করে বলেছি।

সদ্যঘোষিত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফলের প্রসঙ্গ টেনে তিনি বলেন, যারা গণতন্ত্রকে হরণ করেছে, গণতন্ত্রকে ধ্বংস করেছে, বাকশাল করেছে, তাদের কাছ থেকে মানুষ গণতন্ত্র পেতে পারে না–এটাই হচ্ছে বাস্তবতা। আওয়ামী লীগের চরিত্রের মধ্যে একটা বডি কেমেস্ট্রি কাজ করে। যেখানে একদলীয়, জোর করে সবকিছু আদায় করে নেয়া, যেটা সবসময় একইভাবে আছে।

বিএনপির মহাসচিব আরও বলেন, এখন আমাদের রাষ্ট্রের অস্তিত্ব ও জাতির অস্তিত্বের জন্য সংবাদপত্রসহ বিভিন্ন প্রতিষ্ঠান, বিচার বিভাগ, প্রশাসন, শিক্ষা, স্বাস্থ্য ব্যবস্থা সবকিছুকে যদি রক্ষা করতে চাই, তাহলে গণতন্ত্র পুনরুদ্ধার করা ছাড়া কোনো বিকল্প নেই। চূড়ান্ত আন্দোলনে যাওয়ার এবং দেশকে মুক্ত করার ব্যাপারে আমাদের মধ্যে কোনো ঘাটতি নেই। নিঃসন্দেহে আন্দোলনের মধ্য দিয়ে আমরা এ অবস্থার পরিবর্তন ঘটাব এবং দেশে গণতন্ত্র ফিরিয়ে আনব।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের যৌথ উদ্যোগে '১৬ জুন সংবাদপত্রের কালো দিবস' শীর্ষক এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ১৯৭৫ সালের ১৬ জুন সংবিধানের চতুর্থ সংশোধনীতে সরকার ৪টি সংবাদপত্র রেখে বাকি সব সংবাদপত্র বন্ধ করে দেয়। এরপর থেকে সাংবাদিকদের একটি অংশ এ দিনটিকে কালো দিবস হিসেবে পালন করছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image