• ঢাকা
  • শনিবার, ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আবুল হায়াত ৭৭ পেরিয়ে পা রাখলেন ৭৮ 


ঢাকানিউজ২৪ ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:৪৫ পিএম
অভিনেতা আবুল হায়াতের ৭৭তম জন্মদিন
আবুল হায়াত

নিউজ ডেস্ক: বরেণ্য অভিনেতা আবুল হায়াতের ৭৭তম জন্মদিন আজ। একুশে পদকপ্রাপ্ত এই নাট্যরচয়িতা ও নির্মাতা আবুল হায়াত ৭৭ পেরিয়ে ৭৮ বছরে পা রাখছেন। করোনার এই মহামারির মধ্যে জন্মদিন নিয়ে কোনো বিশেষ পরিকল্পনা নেই তার।.

আবুল হায়াত বলেন, 'করোনার কারণে মানুষ দুঃসময় পার করছে। এমন পরিস্থিতিতে জন্মদিন নিয়ে আলাদা কিছু ভাবছি না। ঘরোয়াভাবে জন্মদিন উদযাপিত হবে। তবে সত্যি বলতে কি, অনেক দিন বাঁচার স্বপ্ন দেখি। সুস্থভাবে আল্লাহ যেন বাঁচিয়ে রাখেন; সবার দোয়া চাই।'.

গত ঈদে আবুল হায়াত 'নানা বাড়ি' নাটকে অভিনয় করেছেন। তিনি নির্মাণ করেছিলেন 'মেঘ ময়ূরীর গল্প' নামে একটি নাটক। করোনার প্রাদুর্ভাব কমায় পুরোদমে কাজে ফিরেছেন তিনি।.

আগামী ১০ সেপ্টেম্বর থেকে তিনি সীমান্ত সজলের পরিচালনায় একটি নাটকে অভিনয় করবেন। পঞ্চম শ্রেণিতে পড়ার সময় আবুল হায়াত মঞ্চে প্রথম 'টিপু সুলতান' নাটকে অভিনয় করেন। নাগরিক নাট্য সম্প্রদায়ের হয়ে মঞ্চে তার প্রথম নাটক আতাউর রহমানের নির্দেশনায় 'বুড়ো শালিকের ঘাড়ে রোঁ'। টিভিতে তার প্রথম নাটক ছিল জিয়া হায়দারের প্রযোজনায় 'ইডিপাস'। মঞ্চে তার নির্দেশিত প্রথম নাটক 'আগন্তুক' এবং টিভিতে 'হারজিৎ'। প্রথম অভিনীত সিনেমা ঋত্ত্বিক কুমার ঘটকের 'তিতাস একটি নদীর নাম'।. .

ঢাকানিউজ২৪ / কোহিনুর

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image