• ঢাকা
  • রবিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আ'লীগ সরকারের মিথ্যা আশ্বাসে নির্বাচনে যাবে না বিএনপি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৪ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৩৩ পিএম
আ'লীগ সরকারের মিথ্যা আশ্বাস
বিএনপির বিক্ষোভ সমাবেশ

ডেস্ক রিপোর্টার: আ'লীগ সরকারের অধীনে মিথ্যা আশ্বাসে ভুলে আর কোন নির্বাচনে যাবে না বিএনপি। দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

দেশব্যাপী বিরোধী নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে জেলায় জেলায় ডাকা কর্মসূচির অংশ হিসেবে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করেছে ঢাকা জেলা বিএনপি। এসময়, বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন বলেন, নিদর্লীয় সরকার ছাড়া বিএনপি কোন নির্বাচনে অংশ নেবে না। আর কোন প্রলোভনে কেউ যদি দলের সঙ্গে বেইমানি করে জনগনই তাদের প্রতিহত করবে বলে জানান তিনি।  চেয়ারপার্সন খালেদা জিয়াকে সরকার তিলে তিলে মেরে ফেলতে চায় বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা। দাবি করেন তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর।  

ক্ষমতাসীনদের উদ্দেশ্যে করে তিনি বলেন, বিএনপি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দল, বেগম খালেদা জিয়ার দল এবং এই দল তারেক রহমানের দল। কাজেই আপনারা যতোই চেষ্টা করেন না কেনো- এই দলকে কোনো অবস্থাতেই ভাঙা যাবে না। এই দল মচকাবে, ভাঙবে না। কিন্তু অনেক ষড়যন্ত্র চলছে। দল ভাঙার ষড়যন্ত্র করে তারা নিজেরা বক্তব্য দিচ্ছেন যে, এই সরকার পতনের ষড়যন্ত্র না কি শুরু হয়েছে।

জয়নুল আবেদীন বলেন, আমার কানে এসেছে, আমাদের দলের মধ্যে একটা ভাঙন সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। কিছু কিছু হালুয়া-রুটি দেবে, সেই হালুয়া-রুটির কারণে কিছু কিছু লোকজন চলে যাবে। আমি এরকম কোন লক্ষণ দেখি না। তারপরেও যা কানে শুনি, তাদের উদ্দেশ্যে বলতে চাই- আপনারা যদি হালুয়া-রুটির লোভের কারণে যদি কোনোভাবে এই দলের সাথে বেইমানি করেন, এই বেইমানদের জায়গা বাংলাদেশে হবে না। বিএনপিতে তো হবেই না।

সরকারের কলাকৌশলিরা নির্বাচনে রোড ম্যাপ তৈরি করছেন উল্লেখ করে তিনি বলেন, এই রোড ম্যাপ নির্বাচনী নয়। এই রোড ম্যাপ হচ্ছে, কিভাবে কোন পথে তারা বাংলাদেশ থেকে বিতাড়িত হয়ে যাবে। সেই রোড ম্যাপ।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে জয়নুল আবেদীন বলেন, আন্দোলন শুরু হয়েছে। এই রাজধানী থেকে যে আন্দোলন শুরু হয়েছে তার মাধ্যমেই বর্তমান সরকারের পতন হবে।

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ক্ষসতাসীনরা বিএনপিকে নির্বাচনে নেয়ার জন্য অহেতুক চেষ্টা করছে। আমরা পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছি, বিএনপি আপনাদের (সরকারের মন্ত্রী) এই আশ্বাসের পরিপ্রেক্ষিতে আর কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না।

ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মো. সালাউদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের সঞ্চালনায় সমাবেশ কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীসহ ঢাকা জেলা বিএনপির নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image