• ঢাকা
  • শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শ্রীমঙ্গলে অনুষ্ঠিত হয়েছে কৃষাণ-কৃষাণী সম্মেলন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪০ এএম
কৃষাণ-কৃষাণী সম্মেলন
কৃষাণ-কৃষাণী সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কৃষাণ-কৃষাণী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি গ্রোগ্রাম ফেজ-২ প্রজেক্টের আওতায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

০১ জুন বুধবার উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে শ্রীমঙ্গল  জেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমীন মোনালিয়া সুইটির সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি উপস্থিত ছিলেন  উপজেলা চেয়ারম্যান ভানুলাল রায়।

বিষেশ অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফয়াজুল কবির, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষক শামছুদ্দির আহম্মেদ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সিপন মিয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শসশের খাঁন, জেলা ফরটিলাইজার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অনুকুল চন্দ্র দাশ।

এই প্রকল্প থেকেই চাহিদা অনুযায়ী ভর্তুকির মাধ্যমে কৃষকদের আধুনিক কৃষি যন্ত্রপাতি, বীজ, সার, প্রদশর্নী প্লট ও কৃষকদের প্রশিক্ষণ দেওয়া হয়।

এ সময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কৃষাণী আমেনা খাতুন ও শিরিন আক্তার কৃষক জহর লাল সরকার, শেখ সবুজ আলী।

সম্মেলনে উপজেলার ০৯ টি ইউনিয়ন থেকে সিআইজি (কমন ইন্টারেস্ট গ্রুফ) কমিটির ১৫৫ জন কৃষক অংশগ্রহণ করে ।তাদের  মধ্যে পুরুষ কৃষক ১০২ জন ও নারী কৃষাণী ৪৮ জন। এ উপজেলায় কৃষকদের ৯০টি সিআইজি কমিটি রয়েছে। এর সদস্য সংখ্যা ১৮০০ জন।

উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমীন মোনালিয়া সুইটি বলেন, এই প্রকল্পটি বিশ্ব ব্যাংকের অর্থায়নে পরিচালিত হচ্ছে। সিআইজির কমিটির সদস্যভুক্ত কৃষকদের চাহিদার ভিত্তিকে এ প্রকল্প থেকে অর্থ বরাদ্দ দেওয়া হয়।

ঢাকানিউজ২৪.কম / মো: জহিরুল ইসলাম/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image