• ঢাকা
  • শনিবার, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঢাকায় যাত্রাবিরতি করবেন চীনের নতুন পররাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪৮ এএম
চীনের নতুন পররাষ্ট্রমন্ত্রী যাত্রাবিরতি করবেন
চীনের নতুন পররাষ্ট্রমন্ত্রী কিন গ্যাং

নিউজ ডেস্ক:   ঢাকায় কয়েক ঘণ্টার যাত্রাবিরতি করবেন চীনের নতুন পররাষ্ট্রমন্ত্রী কিন গ্যাং। আফ্রিকার পাঁচ দেশ সফরে যাওয়ার পথে সোমবার মধ্যরাতের পর ঢাকায় কয়েক ঘণ্টার যাত্রাবিরতি করবেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, আফ্রিকায় যাওয়ার পথে ঢাকায় চীনের নতুন পররাষ্ট্রমন্ত্রী যাত্রাবিরতি করবেন। এ সময়ে আমি তাঁকে বিমানবন্দরে স্বাগত জানাব। উনার আগের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আমার বেশ ভালো সম্পর্ক ছিল।

চীনের পররাষ্ট্রমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজটি বেইজিং থেকে আফ্রিকা যাওয়ার পথে জ্বালানি সংগ্রহের জন্য মধ্যরাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। এ সময় বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে তার সাথে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর একটি সংক্ষিপ্ত বৈঠকের কথা রয়েছে।

যুক্তরাষ্ট্রে চীনের সাবেক রাষ্ট্রদূত কিন গ্যাং সম্প্রতি দেশটির পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নিয়েছেন। আফ্রিকা সফরে পাঁচ দেশ ইথিওপিয়া, গ্যাবন, অ্যাঙ্গোলা, বেনিন ও মিসর সফরে যাচ্ছেন কিন গ্যাং। ৯ থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত তিনি এই পাঁচ দেশ সফর করবেন।

রোববার বিকেলে ঢাকা এসেছেন চীনের কমিউনিস্ট পার্টির সেন্ট্রাল কমিটির আন্তর্জাতিক বিভাগের উপমন্ত্রী চেন ঝুউ। ছয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন তিনি।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতিনিধি দলকে স্বাগত জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। চেন ঝুউর এই সফর উপলক্ষে ঢাকার চীনের রাষ্ট্রদূত নৈশভোজের আয়োজন করেন।

প্রতিনিধি দলটি ধানমন্ডির ৩২-এ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। সরকারের উচ্চ পর্যায়ে বিভিন্ন বৈঠকেও অংশ নেবে এই প্রতিনিধি দল। আগামী বুধবার দুপুরে প্রতিনিধি দলটির ঢাকা ছাড়ার কথা রয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image