• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শ্রীমঙ্গলে ইস্টার সানডে পালন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:০৯ পিএম
ইস্টার সানডে পালন
ইস্টার সানডে উদযাপন অনুষ্ঠান

 স্টাফ রিপোর্টার : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পবিত্র ইস্টার সানডে উপলক্ষে আন্তমান্ডলিক সূর্যোদয় সমাবেত প্রার্থনা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোববার ভোর ৬টায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠানের সুচনা হয়। অনুষ্ঠানে শ্রীমঙ্গল উপজেলা ও কমলগঞ্জ উপজেলার ৫ শতাধিক খ্রীষ্টধর্মাবলম্বীরা উপস্থিত থেকে ইস্টার সানডের অনুষ্ঠান  অংশ নেন।

শ্রীমঙ্গল পুনরুত্থান সূর্যোদয় আন্ত: মান্ডলীক উপাসনা কার্যকরী কমিটির সভাপতি ফাদার নিকোলাস বাড়ৈ এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাপ্টিষ্ট চার্চ ফেলোশিপ (বিবিসিএফ) এর জ্যোষ্ঠ পালক রেভা.জন ব্রাইট গাজী, পালক রেভা. এবরিসন পতাম, পুনরুত্থান সূর্যোদয় আন্ত:মান্ডলীক উপাসনা কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক ম্যাথিও রয়, সিলেট প্রেসবিটারিয়ান সিনডের সহ সাধারণ সম্পাদক ফিলা পতমী প্রমুখ। এসময় ধর্মীয় সংগীত পরিবেশন করেন কালেঞ্জি খাসিয়া পুঞ্জি প্রেসবিটারিয়ান মন্ডলীর সদস্যরা।

পুনরুত্থান সূর্যোদয় আন্তমান্ডলীক উপাসনা কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক ম্যাথিও রয় বলেন, আজকের এই দিনে খ্রীষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট মৃত্যু থেকে পুনরুত্থান করেছিলেন। বাংলাদেশসহ বিশ্বের সকল স্থানে খ্রিষ্টধর্মাবলম্বীরা যথাযথ ধর্মীয় মর্যাদায় ইস্টার সানডে পালন করছেন। শ্রীমঙ্গল উপজেলায় এবার প্রথম বারের মতো আমরা বড় আয়োজন করেছি। এখানে কাথলিক, ব্যপ্টিষ্ট, প্রেসবিটারিয়ান, ন্যাজরিন মিশন সহ সকল খ্রীষ্টধর্মাবলম্বীরা প্রার্থনায় অংশ নিয়েছেন।

সিলেট প্রেসবিটারিয়ান সিনডের সহ সাধারণ সম্পাদক ফিলা পতমী বলেন, ইস্টার সান ডে সাধারণত  প্রতিটি চার্চের  পালন করা হয়। কিন্ত সমবেত ভাবে সকল ডিনোমিনেশন মিলে বাংলাদেশে এই প্রথম কোন জেলার উপজেলা শহরে খোলা আকাশের নিচে সূর্যোদয়ে সময়  শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা নিয়ে এ আয়োজন করা হয়। আগামিতে বিভাগীয় শহরেও করা হবে।
ইস্টার সান ডে সকলে সমবেত প্রার্থনা করেন,  আমাদের প্রার্থনা  বিশ্বের সকলের জন্য করেছি। আমরা যেন সকল ধর্মের মানুষের সাথে মিলেমিশে সবাই মিলে সুন্দরভাবে বসবাস করতে পারি। প্রভু যিশু যেন সকলের মঙ্গল করেন এই প্রার্থনা করেন।

ঢাকানিউজ২৪.কম / মো: জহিরুল ইসলাম/কেএন

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image