• ঢাকা
  • সোমবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর শুভেচ্ছা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:৪০ এএম
যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর শুভেচ্ছা
অ্যান্টনি ব্লিঙ্কেন ও ড. আব্দুল মোমেন

ডেস্ক রিপোর্টার: যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেনের সঙ্গে ফোনে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে শুভেচ্ছা জানান অ্যান্টনি ব্লিঙ্কেন। এ সময় দুই পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক এগিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা করেন।

গতকাল বুধবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় অ্যান্টনি ব্লিঙ্কেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনকে তার মুঠোফোনে কল করেন। এ সময় রাষ্ট্রীয় অনুষ্ঠানে বঙ্গভবনে ছিলেন তিনি।

কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যম থেকে জানা যায়, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে বাংলাদেশকে শুভেচ্ছা জানান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। এ সময় পাঁচ দশক ধরে দুই দেশের চলমান সুসম্পর্ক বজায় রেখে ভবিষ্যতে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদারের বিষয়ে দুই পররাষ্ট্রমন্ত্রী একমত পোষণ করেন।
 
এ সময় বাংলাদেশের কোনো বিষয়ে প্রশ্ন থাকলে তা নিয়ে সিদ্ধান্ত গ্রহণের আগে ফোনে আলোচনার জন্য যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনকে অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

তারা প্রায় ৩০ মিনিটের আলোচনায় আগামী বছর সম্পর্কের ৫০ বছর পূর্তিতে দুই দেশের সহযোগিতা এগিয়ে নেওয়ার বিষয়ে কথা বলেন। এ সময় র‌্যাব এবং র‌্যাবের সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার প্রসঙ্গটি তোলেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে আলোচনার আশ্বাস দেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী জানান, ফোনালাপের সময় মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আগামী বছর যৌথভাবে দুই দেশের সম্পর্কের ৫০ বছর উদযাপন নিয়ে আলোচনা হয়েছে। এ সময় দুই দেশের সম্পর্ককে এগিয়ে নিতে অনেকগুলো ফোরামে আলোচনা হবে। দুই দেশের মধ্যে উচ্চপর্যায়ের সফর বিনিময় হবে।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ভবিষ্যতে আমাদের অনেক বিষয়ে কাজ করার সুযোগ আছে। আপনাদের বিশেষ কিছু থাকলে আমাদের জানাবেন। আমাদের সঙ্গে আলোচনা না করে কোনো ব্যবস্থা নেবেন না। আপনার কাছে যখন আমার নম্বরটা আছে, যেকোনো সময় আপনি আমাকে ফোন করতে পারেন। ব্লিঙ্কেনও এ সময় বলেন, আপনার কোনো ইস্যু থাকলে আপনিও আমাকে সরাসরি ফোন করবেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image