• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপির সঙ্গে জাপানের রাষ্ট্রদূতের বৈঠক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৪ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১৩ এএম
বিএনপি চেয়ারপারসন কার্যালয় গুলশানে
বিএনপির সঙ্গে জাপানের রাষ্ট্রদূতের বৈঠক

ডেস্ক রিপোর্টার : বাংলাদেশে নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠক করছেন। রোববার (৪ জুন) বিএনপি চেয়ারপারসন কার্যালয় গুলশানে সকাল ১০টার পর এ বৈঠক শুরু হয়।

এসময় বৈঠকে আরও উপস্থিত রয়েছেন দলটির সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির চেয়ারম্যান আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ।

এ ছাড়া জাপান দূতাবাসের প্রথম রাজনৈতিক সচিব মিস ইগাই বৈঠকে উপস্থিত রয়েছেন।

গত শনিবার (৩ জুন) রাজধানীর হোটেল ওয়েস্টিনে ‘জাপান-বাংলাদেশ সম্পর্ক: ভবিষ্যতের পূর্বাভাস’ শীর্ষক এক সিম্পোজিয়ামে জাপানি রাষ্ট্রদূত আঞ্চলিক সহযোগিতা বাড়াতে এবং বৈচিত্র্য আনতে জাপান, ভারত ও বাংলাদেশের মধ্যে একটি ত্রিপক্ষীয় প্ল্যাটফর্ম প্রতিষ্ঠার সম্ভাবনা যাচাই করে দেখার বিষয়ে জোর দিয়েছেন।

কৌশলগত অংশীদারিত্বের অংশ হিসেবে আগামী ৫০ বছরে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক বাড়াতে জোর দিয়ে রাষ্ট্রদূত বলেন, বাণিজ্য, বিনিয়োগ, নিরাপত্তা সহযোগিতা ও দুদেশের সাধারণ মানুষের মধ্যে যোগাযোগের ওপরই বেশি আলোকপাত করা হবে।

ত্রিপক্ষীয় প্ল্যাটফর্মের বিষয়ে তিনি বলেন, ‘এটি একটি নতুন ইস্যু। তবে কারও কারও অনিচ্ছা থাকতে পারে। ভারত-জাপান ও বাংলাদেশের মধ্যকার সহযোগিতা নিয়ে ভিন্নমত থাকতে পারে। কিন্তু আমরা আলোচনা করতে প্রস্তুত রয়েছি। আমরা আরও অনেক বেশি মতামত ও আইডিয়ার কথা শুনতে চাই। আমি বলতে পারি, আলোচনা সবে শুরু হয়েছে।’

বৃহস্পতিবার (১ জুন) নির্বাচন কমিশন সচিবালয়ে জাপানের রাষ্ট্রদূতে সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image