• ঢাকা
  • শনিবার, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

স্বপ্নতরী উন্নয়ন সংস্থা'র কম্বল পেয়ে খুশি শীতার্ত মানুষ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৬ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:১৫ পিএম
স্বপ্নতরী উন্নয়ন সংস্থা'র কম্বল পেয়ে খুশি শীতার্ত মানুষ
কম্বল বিতরণ করছেন সংস্থার সভাপতি কোহিনুর বেগম ও কাউন্সিলর মারুফ আহমেদ মনসুর

নিউজ ডেস্ক : রাজধানীসহ সারাদেশে পৌষ মাসের ঠান্ডা বাতাস ও কুয়াশা মিলে শীত জেঁকে বসেছে। হিম শিতল ঠান্ডায় নাকাল সুবিধাবঞ্চিত জনজীবন। শীতের এ তীব্রতা বেশি কাবু করছে নিম্নআয়ের মানুষকে। শীতার্ত অসহায় ও দুস্থ মানুষকে উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে পাশে দাঁড়াল ‘স্বপ্নতরী উন্নয়ন সংস্থা’ নামের এক স্বেচ্ছাসেবী সংগঠন। 

শুক্রবার (৬ জানুয়ারি) বিকেল ৫টায় রাজধানীর মতিঝিলের ১০নং ওয়ার্ডের ‘মতিঝিল আইডিয়াল স্কুল’ সংলগ্ন কমিউনিটি সেন্টার এলাকার ভাসমান হতদরিদ্র  শীতার্ত মানুষের হাতে কম্বল তুলে দেন সংগঠনের কর্মকর্তারা। কনকনে শীতে কম্বল পেয়ে দরিদ্র ও ছিন্নমূল শীতার্ত মানুষগুলোর চোখে-মুখে দেখা দিয়েছিল খুশির ঝিলিক।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১০নং ওয়ার্ড কাউন্সিলর মারুফ আহমেদ মনসুর। সংস্থাটির সাধারণ সম্পাদক মো. জাকির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার প্রতিষ্ঠাতা ও সভাপতি কোহিনুর বেগম। উপস্থিত ছিলেন মতিঝিল থানা আওয়ামী লীগের নেতা ও অপরাজেয় বাংলা ফাউন্ডেশনের মহাসচিব মো. শেখ এনায়েত করিম বাবলুসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে কাউন্সিলর মারুফ আহমেদ মনসুর বলেন, স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নতরী উন্নয়ন সংস্থা’র এ উদ্যোগ প্রশংসনীয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী উন্নয়নে যে কাজ করছেন তারই ধারাবাহিকতায় স্বপ্নতরী উন্নয়ন সংস্থার পক্ষ থেকে কোহিনুর বেগম সুবিধাবঞ্চিত মানুষের সহযোগীতায় এগিয়ে এসেছেন। সে জন্য আমরা তাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই।

সুবিধাবঞ্চিতদের কল্যানে সংস্থার নেতাকর্মীদের কার্যক্রমে আমরা সবধরণের  সহযোগীতা করব। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে এভাবে নারী সংগঠক ও সমাজের সব মানুষ যদি নিজেদের সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়ায় তবেই বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলা আরও তরান্বিত হবে। 

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি কোহিনুর বেগম বলেন, ‘আমরা ক্ষুদ্র প্রয়াস থেকে আমাদের সংস্থার মাধ্যমে দরিদ্র, অসহায় মানুষের সহায়তায় এগিয়ে আসছি। আজ একই সঙ্গে সদরঘাট, গেন্ডারিয়া ও কমলাপুর এলাকার ছিন্নমুল শীতার্ত মানুষের মধ্যে সংস্থার উদ্যোগে কম্বল বিতরণ করা হয়েছে। আমাদের এ সেবামূলক কার্যক্রম চলমান থাকবে। আমরা সংস্থার পক্ষ থেকে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানাচ্ছি।

এ সময় আওয়ামী লীগ নেতা মো. শেখ এনায়েত করিম বাবলু শীতসহ নানা দুর্যোগে দুস্থদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় ‘স্বপ্ন তরী উন্নয়ন সংস্থার’র প্রতি কৃতজ্ঞতা জানান। ভবিষ্যতেও সংগঠনটি এভাবেই দরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়াবে এমনটিই প্রত্যাশা তার।

কম্বল পেয়ে হতদরিদ্র জরিনা বেগম বলেন, আমার স্বামী নেই। অনেক কষ্ট করেই দিন পাড় করছি। কম্বল পেয়ে আমি খুবই খুশি। যারা কম্বল দিলেন, তারা যেন অনেক দিন বেঁচে থাকেন। আল্লাহ তাদের ভালো রাখুক।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image