• ঢাকা
  • বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভৈরবে মধ্যেযোগীয়কায়দায় নির্যাতন ও কুপিয়ে জখম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৪ এএম
ভৈরবে
মধ্যেযোগীয়কায়দায় নির্যাতন ও কুপিয়ে জখম

সোহানুর রহমান সোহান, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরবে শিবপুর ইউনিয়নের জামালপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধে জের ধরে মালোশিয়া প্রবাসী স্বাপন মিয়ার স্ত্রী নারগিস বেগম ও তার আপন বোন  নাদিয়া বেগম কে মারাত্মকভাবে জখম ও মধ্যযোগীয় কায়দায় নির্যাতন করেছে মৃত রেহমান মিয়ার ছেলে শাহজাহান মিয়া ওরফে লাল মিয়া ও তার লোকজনের বিরোধে একটি  অভিযোগ পাওয়া যায়।

অভিযোগ সূত্রে জানা যায়, মালোশিয়া প্রবাসী স্বাপন মিয়ার স্ত্রী নারগিস বেগম ও তার আপন বোন নাদিয়া বেগম তাদের পৈত্রিক ওয়ারিশ সূত্রে পাওয়া সম্পতি ২৬.৪শতাংশ যাহার দাগ নং- ১৯২ ও ৫১০, খতিয়ান নং ১৫,১৬ বাড়ি নিয়ে দীর্ঘদিন যাবত৷ মৃত রেহমান মিয়ার ছেলে মো:শাহজাহান ওরফে লাল মিয়া ও ফিরু মিয়ার ছেলে খালেক মিয়ার সাথে বিরোধ চলছে।

বিষয়টি মীমাংসা করার জন্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সালীসে বসলে উক্ত সালীসি সভায় প্রতিপক্ষ মোঃ শাহজাহান ওরফে লাল মিয়া ও খালেক মিয়াসহ তাদের লোকজন মালোশিয়া প্রবাসী স্বপন মিয়ার স্ত্রী নারগিস বেগমের উপর তার পিতৃভূমিতে এসে লোকজন নিয়ে এসে দেশীয় অস্ত্র -শস্ত্র নিয়ে মধ্যে যোগীয় কায়দায়  নির্যাতন ও লাঠিশোটা দিয়ে এলোপাথারি অঘাত করে এসময় বোন নাদিয়া বেগমের আত্ম-চিৎকার শুনে  নারগিস বেগম  বোনকে বাঁচাতে এগিয়ে আসলে মৃত হাফিজ উদ্দিন মিয়ার ছেলে আতর মিয়া( ৪৫) তার হাতে থাকা রাম-দা দিয়ে  কুপিয়ে মারাত্মকভাবে জখম করে ও তাকে বিবস্ত্র করে শ্লীলতাহানি চেষ্টা করে বলে জানিয়েছেন জখমী  নারগিস বেগমের মামাতো ভাই ; এছাড়াও নারগিস বেগমের ঘরে থাকা স্বর্ণ অলংকার ও টাকা -পয়সা লোট এবং তার বসত বাড়িতে রোপনকৃত বিভিন্ন ধরনের ফলজ-বনজ ও ঔষধি গাছ কেটে ফেলে। অভিযোগ করেন, নারগিস বেগমের স্বজনরা।

পরে, মারাত্মকভাবে জখম হওয়া নারগিস বেগমকে তার স্বজনরা স্থানীয় ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় বর্তমানে সে জীবন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কমপ্লেক্সে প.প.কর্মকর্তা ডাঃ বুলবুল আহমেদ জানিয়েছেন, গতরাতে এই রোগী আমাদের এখানে ভর্তি হয়েছেন মাথায় মারাত্মক ভাবে জখম হওয়ায় রোগীর অবস্থা আশংকাজনক।  

এ ব্যাপারে,  জখমীর বোন  নাদিয়া বেগম, মোঃ শাহ জাহান মিয়া ওরফে লাল মিয়াকে প্রধান অভিযুক্ত করে পাঁচ জনের বিরুদ্ধে ভৈরব থানায় একটি অভিযোগ দায়ের করেন। অন্যন্য অভিযুক্তরা  হলেন, আতর মিয়ার ছেলে কামাল মিয়া, ফয়সাল মিয়া, এছাড়াও ফিরু মিয়া। একই অভিযুক্তদের বিরোধে ভৈরব থানায় আরো একটি অভিযোগ দায়ের  করেন ভৈরব পৌর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক -১ সাহসী নারী নেত্রী পারভীন বেগম তিনি জানান, আমার স্বামীর পৈত্রিক ওয়ারিশসূত্রে পাওয়া জমি জোরপূর্বক দখলের নেয়ার চেষ্টা করছে এই ভূমিদস্যুরা তারা আমার স্বামীর জমিতে রোপনকৃত বনজপ্রকৃতির গাছগুলো কেটে ফেলে আমি তাদের বিরুদ্ধে একটি অভিযোগ করেছি এবং আইনগতভাবে আমি  লড়ে যাব এই ভূমিদস্যুুদের বিরুদ্ধে ইনশাআল্লাহ ।

এ ব্যাপারে ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাকছুদুল আলম বলেন,  আমরা জমি সংক্রান্ত বিরুদ্ধের জের ধরে একজনকে জখমের একটি অভিযোগ পেয়েছি অভিযোগের পরিপ্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও স্থানীয় পৌর আওয়ামী মহিলা লীগের একজন নেত্রী'র গাছ  কেটে ফেলে দেওয়ার অভিযোগ পেয়েছি অভিযোগের প্রেক্ষিতে আমরা তার কেটে ফেলে দেয়া গাছগুলোকে স্থানীয় শিবপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলামের জিম্মায় দিয়েছি এবং এই বিষয়ে তাকে আদালতে মামলা করার পরামর্শ দিয়েছি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image