• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের মার্কিন ভিসা বাতিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:৪৯ পিএম
সাবেক সেনাপ্রধানের মার্কিন ভিসা বাতিল
সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ

ডেস্ক রিপোর্টার: সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজকে যুক্তরাষ্ট্রে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এরমধ্যে তার মার্কিন ভিসা বাতিল করা হয়েছে। এক চিঠির মারফত জেনারেল আজিজকে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেয়া হয়েছে।

কাতারভিত্তিক টেলিভিশন নেটওয়ার্ক আল জাজিরায় জেনারেল আজিজের দুর্নীতি ও নানা অনিয়মের খবর প্রচারের পর যুক্তরাষ্ট্র এই সিদ্ধান্ত নিয়েছে বলে ধারণা করা হচ্ছে। গত ফেব্রুয়ারিতে ‘অল দ্য প্রাইম মিনিস্টার'স মেন’ নামে রিপোর্টটি প্রচার করে আল জাজিরা।

এতে সামি (ছদ্মনাম) নামের হাঙ্গেরিতে বসবাসরত বাংলাদেশি বংশোদ্ভূত এক ব্যক্তির সহায়তায় হারিস আহমেদ নামের এক ‘আসামি’র পরিচয় প্রকাশ করা হয়। হারিস বুদাপেস্টে ‘মোহাম্মদ হাসান’ নামে বসবাস করছিলেন। তিনি আজিজ আহমেদের ভাই।

আহমেদ পরিবারের বাকি সদস্যদের বিরুদ্ধেও নানা অপকর্মের অভিযোগ প্রকাশ করা হয়। আজিজ আহমেদ অবশ্য তখন এসব অভিযোগ অস্বীকার করেছিলেন। জেনারেল আজিজ আহমেদ ২০২১ সালের ২৪শে জুন অবসরে যান।

সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের মার্কিন ভিসা প্রত্যাহারের গণমাধ্যমের প্রতিবেদনের বিষয়ে কোনো মন্তব্য করেনি যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট।

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে বেশ কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, গত ২৪ জুন অবসরে যাওয়া আজিজ আহমেদের মার্কিন ভিসা প্রত্যাহার করা হয়েছে এবং এ বিষয়ে তাকে চিঠির মাধ্যমে জানানো হয়েছে।

মার্কিন স্টেট ডিপার্টমেন্টের একজন মুখপাত্র বলেন, 'মার্কিন আইনে ভিসা রেকর্ড গোপনীয়। তাই, আমরা কারো ভিসার তথ্য দিতে পারি না।' ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসও বিষয়টি সম্পর্কে মার্কিন স্টেট ডিপার্টমেন্টের কাছে জানতে চায়। কিন্তু তা নিশ্চিত করা যায়নি বলে দূতাবাসের একজন কর্মকর্তা জানিয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image