• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জয়পুরহাটে বিচারক রুস্তম আলী প্রত্যাহার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:০৪ পিএম
বিচারক  প্রত্যাহার
বিচারক রুস্তম আলী

জয়পুরহাট প্রতিনিধি: ক্ষমতার অপব্যবহার, স্বেচ্ছাচারিতাসহ নানা অনিয়মের অভিযোগ ওঠায় জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রুস্তম আলীকে প্রত্যাহার করে আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হয়েছে। বুধবার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর আগে নানা অনিয়মের অভিযোগে গত ২৯ নভেম্বর থেকে ওই আদালত বর্জন করেছিলেন আইনজীবীরা।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাথে পরামর্শ করে জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক (জেলা ও দায়রা জজ) মো. রুস্তম আলীকে বর্তমান কর্মস্থল থেকে প্রত্যাহারপূর্বক আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হলো।

জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার সরকার জানান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রুস্তম আলীকে প্রত্যাহার করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনের চিঠিটি আদালতে এসেছে।

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শাহনূর রহমান শাহীন বলেন, বিচারক মো. রুস্তম আলী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে যোগদানের পর থেকে অনিয়ম, দুর্নীতির সঙ্গে জড়ান। ভুক্তভোগীরা আইনজীবী সমিতিতে দরখাস্ত করেছেন।

এরপর একটি সাধারণ সভায় আইনজীবীদের সিদ্ধান্তে ২৮ নভেম্বর বিচারককে আদালত প্রত্যাহারের আল্টিমেটাম দেওয়া হয়েছিল। ওই সময়ের মধ্যে প্রত্যাহার না করায় আইনজীবীরা গত সোমবার থেকে তার আদালত বর্জন শুরু করেন।

 

ঢাকানিউজ২৪.কম / আল-কারিয়া চৌধুরী/কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image