• ঢাকা
  • মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিরামপুরের সাংস্কৃতিক অঙ্গণে মঞ্চ মাতিয়ে দিল লাবিবা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৫৭ পিএম
সাংস্কৃতিক অঙ্গণে মঞ্চ মাতালেন লাবিবা
ছাত্রী লাবিবা জান্নাত

বিরামপুর প্রতিনিধি, দিনাজপুর: দিনাজপুর বিরামপুরে সাংস্কৃতিক অঙ্গণে উজ্জ্বল নক্ষত্র মঞ্চ মাতিয়ে নিজ প্রতিভার বিকাশ ঘটিয়ে দর্শকদের দৃষ্টি কেড়েছে ৩য় শ্রেণির ছাত্রী লাবিবা জান্নাত। তানিসা জান্নাত লাবিবা বিরামপুর মেডিকেল রিপ্রেন্টেটিভ তমিজ উদ্দিন ও গবীরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা আর্জিনা খাতুন লিপি’র একমাত্র মেয়ে।

এবিষয়ে তার মা লিপি জানান, ছোট বেলা থেকেই লাবিবা’র নাচের প্রতি ঝোঁক ও আগ্রহ ছিল খুব বেশি। ছোট বেলা থেকেই সে জড়তাহীন ভাবে যে কোন সময় গানের সাথে নাচানাচি করত। লাবিবার আগ্রহে পিছু টানেনি তার পিতা-মাতা। আর এই উদারতার মূল্যও দিতে শিখেছে লাবিবা।

বর্তমানে সে বিরামপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্রী।  তবে প্রাক-প্রাথমিক শ্রেণিতে পড়ার সময়ই সে নাচে উপজেলা পর্যায়ে প্রথম স্থান অধিকার করেছে। এর পর একের পর এক পুরস্কার লাবিবাকে উৎসাহ জাগিয়ে সাফল্যের পথে নিয়ে গেছে।  

গত ২০২১ইং সালে জাতীয় শিশু পুরুস্কার প্রতিযোগিতায় মনিপুরী নৃত্য ও লোক নৃত্যে সে প্রথম স্থান অধিকার করেছে। ২০২২ইং সালে জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে দিনাজপুর-৬ আসনের এমপি জনাব শিবলী সাদিকের উপস্থিতিতে মঞ্চে  সে পরীবানু গানের সাথে নৃত্য পরিবেশন করে সকলের দৃষ্টি আকর্ষন করেছে। নাচের পাশাপাশি লেখাপড়ায়ও সে মেধার স্বাক্ষর রেখেছে।

উক্ত কোমলমতি লাবিবা ছোট বেলা থেকেই অসহায় মানুষদের প্রতি দয়াশীল। তার টিফিনের টাকা ও রিক্সা ভাড়ার টাকা খরচ না করে ভিক্ষুকদের দান করে থাকে। বয়স্ক ভিক্ষুকদের দাদু ও দিদা বরে সম্বোধন করে তাদের মনকে বিগলিত করে তোলে। লাবিবা ভবিষ্যতে লেখাপড়া শিখে মানব সেবায় নিজেকে নিয়োজিত করতে চায়। লাবিবা জীবনে উত্তরোত্তর সাফল্য ও সদিচ্ছা পুরণে সকলের দোয়া কামনা করেছে বলে জানা যায়।।

ঢাকানিউজ২৪.কম / রেজওয়ান আলী/কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image