• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৩৬ এএম
জাদুঘরের ছয়টি পৃথক অংশ রয়েছে
বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শনে রাষ্ট্রপতি

নিউজ ডেস্ক:   রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন করেছেন। শনিবার সন্ধ্যায় রাজধানীর বিজয় সরণির এই জাদুঘর পরিদর্শন করেন তিনি।

বিজয় সরণিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের পশ্চিম পাশে ১০ একর জমির ওপর সেনাবাহিনী নিয়ন্ত্রিত বঙ্গবন্ধু সামরিক জাদুঘর নির্মাণ করা হয়েছে। বিশ্বমানের স্থাপত্য জাদুঘরটিতে দেশের সামরিক ইতিহাস, ঐতিহ্য, বিভিন্ন অস্ত্র-গোলাবারুদ, সাফল্যের গল্প বিশেষ করে সমগ্র মুক্তিযুদ্ধের অবিশ্বাস্য বীরত্বগাথা প্রদর্শন করা হয়। খবর বাসসের

রাষ্ট্রপতি জাদুঘরে পৌঁছালে প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল ওয়াকের-উজ-জামান ও সশস্ত্র বাহিনী বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান। পরে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর প্রতিষ্ঠার সংক্ষিপ্ত ইতিহাস রাষ্ট্রপতির কাছে তুলে ধরা হয়।

জাদুঘর কর্তৃপক্ষ রাষ্ট্রপতিকে একটি ক্রেস্ট উপহার দেয়। রাষ্ট্রপতিও এ সময় বঙ্গবন্ধু সামরিক জাদুঘরকে একটি ক্রেস্ট দেন।

সেনা, নৌ ও বিমানবাহিনীর জন্য নির্ধারিত গ্যালারিসহ জাদুঘরের ছয়টি পৃথক অংশ রয়েছে। সশস্ত্র বাহিনী বিভাগের সর্বাধিনায়ক রাষ্ট্রপতি আবদুল হামিদ তার সফরসঙ্গীদের নিয়ে বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের বিভিন্ন কক্ষ ও স্থাপনা পরিদর্শন করেন। পরে তিনি জাদুঘরের দর্শনার্থী বইতে স্বাক্ষর করেন।

পরিদর্শনকালে রাষ্ট্রপতির সঙ্গে তার বড় ছেলে রেজওয়ান আহমেদ তৌফিক এমপি, রাষ্ট্রপতির সচিব ও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image