• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শুভ্র হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:১৫ পিএম
শুভ্র হত্যা মামলা

গৌরীপুর প্রতিনিধি, ময়মনসিংহ: ময়মনসিংহের গৌরীপুরে আলোচিত উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও ইউসিসিএ লিঃ এর চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তর করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব মোঃ মফিজুল ইসলাম খান স্বাক্ষরিত ৩০ নভেম্বর চিঠিতে জানা গেছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ২২ নভেম্বর তারিখে প্রকাশিত গেজেটে এক প্রজ্ঞাপনে দ্রুত বিচার ট্রাইব্যুনাল আইন-২০০২ (২০০২ সনের ২৮নং আইন) এর ধারা-৬ অনুযায়ী শুভ্র হত্যা মামলাটি (গৌরীপুর থানার মামলা নং- ২২, (১৯ অক্টোবর) দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। যার এস,আর,ও নং- ৩৪৫ আইন/২০২১।

২০২০ সালের ১৭ অক্টোবর গৌরীপুর মধ্যবাজার পান মহালে রাত ১০ টার দিকে দুবৃত্তরা কুপিয়ে হত্যা করে। পরে নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে গৌরীপুর থানায় হত্যা মামলা দায়ের করে।

এ মামলায় ১৯ জনকে আসামী করে চার্জশীট দাখিল করে জেলা গোয়েন্দা পুলিশ। মামলায় প্রধান আসামী করা হয় উপজেলা বিএনপির একাংশের যুগ্ম-আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদ উজ্জামান রিয়াদ (২৯), গৌরীপুর পৌরসভার বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম (৫৫), সৈয়দ তৌফিকুল ইসলাম (৪১), সৈয়দ মাজাহারুল ইসলাম জুয়েল (৩৮), মাসুদ পারভেজ কার্জন (২৭), গৌরীপুর পৌর ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক সাকিব আহমেদ রেজা (২৮), উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মোজাম্মেল হক (৩০), খাইরুল ইসলাম (৩০), ছাত্রদল কর্মী রিফাত (২৫), মো. আবু হানিফা (৩০), উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের ধর্মবিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম (২৮), যুবদল কর্মী মজিবুর রহমান (৩০), ছাত্রদল কর্মী শরীয়তউল্লাহ ওরফে সুমন (৩৩) ও যুবদল কর্মী রাসেল মিয়া (৩২), কামাল মিয়া (৩৫), মাঈন উদ্দিন (২০), শরীফুল ইসলাম (২২), রুহুল আমিন (২৮) ও শাজাহান মিয়া (২৫)।

১৯ জন আসামীর মধ্যে ১৫ জন আসামী আদালত থেকে জামিনে রয়েছেন। ৩জন কারাগারে ও ১ জন পলাতক রয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / শফিকুল ইসলাম মিন্টু/কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image