• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ধর্ম জীবন থেকে আলাদা করা যায়না : সমাজকল্যাণমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫২ এএম
ধর্ম জীবন থেকে আলাদা করা যায়না
সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ

নিউজ ডেস্ক : সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, ধর্ম জীবন থেকে আলাদা করা যায়না, তা কখনও হারিয়ে যায়না। ধর্ম জীবনের সাথে গভীরভাবে সম্পৃক্ত।

মন্ত্রী গতকাল লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে আসন্ন শারদীয় দুর্গাপূজা ২০২২ উদ্‌যাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা ও জি আর চালের ডি ও বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মহান সৃষ্টিকর্তা মানুষ সৃষ্টি করে চলার জন্য দিয়েছেন ধর্ম । মানুষের জন্যই ধর্ম, ধর্মের জন্য মানুষ নয়। এই ধর্মকে যথাযথ মেনে চলে আমরা যেন এই জীবন-সংসারে শৃঙ্খলভাবে জীবনযাপন করতে পারি সেটাই হল ধর্মের মূল উদ্দেশ্য। 

মন্ত্রী আরও বলেন, বিগত দিনে স্বাধীনতা বিরোধী ও মুক্তিযুদ্ধ বিরোধীরা ক্ষমতায় ছিল।  সে সময়ে হিন্দু সম্প্রদায়ের ওপর অনেক অত্যাচার, অন্যায় এমনকি মন্দির পর্যন্ত ভাঙচুর করা হয়েছে। তারা শান্তিতে ঘুমাতে পারেনি।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর তাঁর নেতৃত্বে মানুষ এখন শান্তিতে বসবাস করছে। তিনি সব সময় ধর্মের কথা বলেন। আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে হিন্দু সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব আর কয়েকদিনের মধ্যেই শুরু হবে আপনারা যাতে নির্ভয়ে, নির্বিঘ্নে পুঁজা উদ্যাপন করতে পারেন তার জন্য প্রশাসন সর্বাত্মক সহযোগিতা করবে। 

আলোচনা সভা শেষে মন্ত্রী উপজেলার ৮টি ইউনিয়নের ১১৪টি মন্দিরের সভাপতির হাতে ৫শত কেজি জি,আর চালের ডি ও হস্তান্তর করেন।

উপজেলা নির্বাহী অফিসার জি আর সারোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুল ইসলামের সঞ্চালনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস, কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চলবলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মোল্লা, উপজেলা পুজা উদ্যাপন পরিষদের চেয়ারম্যান পূর্ণ চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ ও যুগ্ম-সম্পাদক রূপকান্ত চন্দ্র বর্মন প্রমুখ। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image