• ঢাকা
  • সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিপিএল শুরুতে মিরাজদের ব্যাটিংয়ে পাঠালেন সাকিবরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১৩ পিএম
মিরাজরা ব্যাটিংয়ে
বিপিএল শুরু

ডেস্ক রিপোর্টার: বিপিএলের অষ্টম আসরের উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়ে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। অর্থাৎ টস হেরে আগে ব্যাট করতে হবে মিরাজের চট্টলাকে।

সাকিবের নেতৃত্বে শুরু থেকেই আক্রমণাত্মক ক্রিকেট খেলার প্রত্যয় সুজন বাহিনীর। ডোয়াইন ব্রাভোর সঙ্গে আলজারি জোসেফের কারিশমায় চট্টগ্রামকে চমকে দিতে চায় তারা। অন্যদিকে তারুণ্যকে শক্তি মেনে শিরোপা জয়ের মিশন শুরুর লক্ষ্য মিরাজের চট্টগ্রামের।

কেনার লুইস এবং চ্যাডউইক ওয়ালটনের সঙ্গে নাসুম-সাব্বিরের রসায়ন মিলে গেলে হিসাব পালটে দিতে প্রস্তুত নিক্সন বাহিনীও। ম্যাচটি শুরু হবে শুক্রবার (২১ জানুয়ারি) দুপুর দেড়টায়।

ফরচুন বরিশালের মূল ভরসা তাদের অধিনায়ক সাকিব আল হাসান। বিপিএল এলেই যে সুপারম্যান হয়ে যান এই ক্রিকেটার। আর তার সঙ্গী এবার ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে সফল কোচ খালেদ মাহমুদ সুজন। পরামর্শক হিসেবে তারা পেয়েছেন নাজমুল আবেদীন ফাহিমকে।

টুর্নামেন্ট শুরুর আগেই তাই অনেকের কাছে কাগজে কলমে চ্যাম্পিয়ন এ দলটা। প্রথম ম্যাচে ক্রিস গেইল এবং মুজিব উর রহমানের সার্ভিস পাবেন না সাকিবরা। কিন্তু তারপরও তারকার কমতি নেই ফরচুন শিবিরে। ডোয়াইন ব্রাভোর সঙ্গী আরেক ক্যারিবিয়ান আলজারি জোসেফ। কিন্তু মাঠের লড়াইয়ে কাজে আসে না কাগজ-কলমের হিসেব। সাকিবের চেয়ে ভালো এটা আর কার বা জানা থাকবে! তাই তো উদ্বোধনী ম্যাচের আগে বেশ সাবধানী বিশ্ব সেরা এ অলরাউন্ডার। নিজের দলে বড় নাম থাকলেও পূর্ণ সমীহ দেখিয়েছেন প্রতিপক্ষকে।

আসরের প্রথম ম্যাচ বলেই হয়তো আগ্রহের কেন্দ্রবিন্দুতে মিরপুরের উইকেট। ম্যাচ ছাপিয়ে তাই সাকিবের দিকে প্রশ্ন ছুটে গেলো ২২ গজের চরিত্র নিয়ে। ডাক না করে বিশ্ব সেরা ওয়ানডে অলরাউন্ডার খেললেন সোজা ব্যাটে।

তারকায় ঠাসা প্রতিপক্ষের বিপক্ষে এক ঝাঁক তরুণে ভরসা চট্টগ্রামের। মেহেদী মিরাজের হাত ধরে যেখানে মাঠ মাতাতে প্রস্তুত নাসুম, সাব্বির, শামিম, আফিফরা। পেস আক্রমণে শরিফুলের সঙ্গী হবেন মুগ্ধ। সঙ্গে নিক্সন-টেইটের কৌশলের রসায়ন মিলে গেলে চাপে থাকবে পরাক্রশালী বরিশাল। দেশি রিক্রুটে বড় নাম না থাকলেও, বিদেশী তালিকাটা বেশ সমৃদ্ধ চট্টলার। ওপেনিংয়ে ওয়ালটনের সঙ্গী কেনার লুইস। আর লেট অর্ডারে দুর্দান্ত বেন হাউয়েল ভরসার নাম চ্যালেঞ্জার্সদের জন্য। যদিও দিন শেষে ব্যক্তি পারফরম্যান্স নয়, দলীয় ঐকতানের কথা শোনালেন অধিনায়ক।

একাদশ
চট্টগ্রাম চ্যালেন্জার্সঃ কেনার লুইস, শামীম হোসাইন, সাব্বির রহমান, আফিফ হোসাইন, বেনি হাওয়েল, মেহেদী হাসান মিরাজ( অধিনায়ক), নাঈম ইসলাম, উইল জ্যাক, শরিফুল ইসলাম, মুকিদুল ইসলাম এবং নাসুম আহমেদ।

ফরচুন বরিশাল : সাকিব আল হাসান( অধিনায়ক), নাজমুল হাসান শান্ত, শঈকত আলি, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, ডোয়াইন ব্রাভো, আলজারি জোসেফ, জিয়াউর রহমান, জ্যাক লিন্টফ, নাঈম ইসলাম, সালমান হোসাইন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image