• ঢাকা
  • শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বার কাউন্সিল নির্বাচনে আ'লীগ ১০টি, বিএনপি ৪টিতে জয়ী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩০ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:২৩ এএম
বার কাউন্সিল নির্বাচনে আ'লীগ ১০টি
বার কাউন্সিল নির্বাচন

ডেস্ক রিপোর্টার: বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে আ'লীগ সমর্থিত সাদা প্যানেল নির্বাচনে মোট ১৪টি পদের বিপরীতে ১০টিতে জয় পেয়েছে। বিএনপি সমর্থিত নীল প্যানেল ৪টিতে জয় পেয়েছে ।

রোববার (২৯ মে) মধ্যরাতে বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এ ফল ঘোষণা করেন।

৭টি সাধারণ আসনের মধ্যে সাদা প্যানেল থেকে চারজন ও নীল প্যানেল থেকে তিনজন বিজয়ী হয়েছেন। সাধারণ আসনে সাদা প্যানেলের অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা সর্বোচ্চ ১৭ হাজার ৪৩৩ ভোট পেয়ে প্রথম হয়েছেন। ১৭ হাজার ৯৩ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন সাদা প্যানেলের অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান। ১৬ হাজার ৮৪৪ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন সাদা প্যানেলের অ্যাডভোকেট মোহাম্মদ মোখলেসুর রহমান বাদল।

১৬ হাজার ৮১১ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন নীল প্যানেলের ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। ১৫ হাজার ৯৬৫ ভোট পেয়ে পঞ্চম হয়েছেন নীল প্যানেলের ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। ১৫ হাজার ২৭ ভোট পেয়ে ষষ্ঠ হয়েছেন সাদা প্যানেলের অ্যাডভোকেট মো. রবিউল আলম বুদু। ১৪ হাজার ৭৯৬ ভোট পেয়ে সপ্তম হয়েছেন নীল প্যানেলের অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

গ্রুপ আসন সাতটির মধ্যে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল ছয়টিতে ও বিএনপি সমর্থিত নীল প্যানেল একটি আসনে বিজয়ী হয়েছেন। গ্রুপ আসনে  ঢাকা অঞ্চলের আইনজীবী সমিতিতে সাদা প্যানেলের (গ্রুপ-এ) আবদুল বাতেন ৪ হাজার ৪৪৪ ভোট, বৃহত্তর ময়মনসিংহ, টাঙ্গাইল, ফরিদপুর জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ বি) মো. জালাল উদ্দিন খান ১ হাজার ৭২৫ ভোট, বৃহত্তর কুমিল্লা জেলা ও সিলেট জেলা অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ ডি) এ এফ মো. রুহুল আনাম চৌধুরী ১ হাজার ৯৯৮ ভোট, বৃহত্তর খুলনা, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ ই) আনিছ উদ্দিন আহমেদ সহিদ ১ হাজার ৭৫২ ভোট, বৃহত্তর রাজশাহী, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ এফ) মো. একরামুল হক ১ হাজার ৪৭১ ভোট এবং বৃহত্তর দিনাজপুর, রংপুর, বগুড়া ও পাবনা জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ জি) মো. আব্দুর রহমান ১ হাজার ৭৫০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

গ্রুপ আসনে নীল প্যানেলের একমাত্র বিজয়ী প্রার্থী বৃহত্তর চট্টগ্রাম ও নোয়াখালী জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ সি) এ এস এম বদরুল আনোয়ার ২ হাজার ৬০৪ ভোট পেয়েছেন।

বুধবার (২৫ মে) সারা দেশে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট অনুষ্ঠিত হয়। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন, দেশের সব জেলা সদরের দেওয়ানি আদালত প্রাঙ্গণ, বাজিতপুর, ঈশ্বরগঞ্জ, দুর্গাপুর, ভাঙ্গা, চিকন্দি, পটিয়া, সাতকানিয়া, বাঁশখালী, ফটিকছড়ি, সন্দ্বীপ, হাতিয়া, নবীনগর ও পাইকগাছা দেওয়ানি আদালতের প্রাঙ্গণে একটি করে ভোটকেন্দ্রে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image