• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভুরুঙ্গামারী সোনাহাট স্থলবন্দরে দ্রুত ইমিগ্রেশন চালু হবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৩ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫০ এএম
বিজনেস ভিসা প্রাপ্তি সহজ করা
ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা

নিউজ ডেস্ক: কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সোনাহাট স্থলবন্দরে দ্রুত ইমিগ্রেশন চালুর বিষয়ে পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন ভারতীয় সহকারি হাই কমিশনার সনজিব কুমার ভাট্টি। একই সাথে আমদানী-রপ্তানীতে যেসব সমস্যা রয়েছে সেগুলো দ্রুত সমাধান করার আশ্বাস দিয়েছেন ।

শনিবার দুপুরে সোনাহাট স্থলবন্দরের প্রশাসনিক কার্যালয়ের হলরুমে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় এসব আশ্বাস দেন সনজিব কুমার ভাট্টি। বন্দরটি দুই দেশের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে উল্লেখ করে তিনি বলেন, ভারত বাংলাদেশ অকৃত্রিম বন্ধু। সেজন্য দুই দেশের সীমান্তের সব বন্দরগুলোকে গুরুত্ব দিচ্ছে ভারত সরকার। বন্দরের স্থানীয় যেসব সমস্যা রয়েছে সেগুলো নিয়ে কাজ করার কথা জানান তিনি।

সোনাহাট স্থলবন্দরে প্রস্তাবিত ইমিগ্রেশন ব্যবস্থা চালুর পাশাপাশি প্রতিদিন (৫০০টি) সর্বোচ্চ সংখ্যক ভারতীয় পণ্যবাহী ট্রাক বাংলাদেশে প্রবেশের ব্যবস্থা করা এবং বন্দরের জিরো পয়েন্টে দু-দেশের ব্যবসায়ীদের আলাপচারিতা ও কাগজপত্র আদান প্রদানের সুযোগ করে দেয়ার কথা বলেন  ।

এসময় বাংলাদেশের পণ্যবাহী ট্রাক ভারতে প্রবেশের সময় হয়রানি বন্ধ করা। বিজনেস ভিসা প্রাপ্তি সহজ করা ও ভিসার মেয়াদ বাড়িয়ে ৫ বছর করাসহ স্থলবন্দরের ব‍্যবসায়ীরা তাদের বিভিন্ন ব‍্যবসায়ীক নানা সমস্যার কথা তুলে ধরেন তার কাছে ।

সোনাহাট স্থলবন্দরের সিএনএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সরকার রকিব আহমেদ জুয়েলের সভাপত্বিতে মতবিনিময় সভায় ভারতীয় সহকারী হাই কমিশনার সনজিব কুমার ভাট্টি ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুন্নবী চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা, আমদানী-রপ্তানিকারক ব্যাবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকসহ বন্দর কর্তৃপক্ষের কর্মকর্তারা।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image