• ঢাকা
  • সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সোনিয়া গান্ধীর সঙ্গে নিতীশ-লালুর সাক্ষাৎ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:৩৬ পিএম
একজোট করে বিজেপিকে হটানো
সোনিয়া গান্ধী, নিতীশ কুমার ও লালু প্রসাদ যাদব

নিউজ ডেস্ক:  ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে রোববার দেখা করেন বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ কুমার ও রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) প্রধান লালু প্রসাদ যাদব। পাঁচ বছরের বেশি সময় পর এই তিন নেতার মধ্যে বৈঠক অনুষ্ঠিত হলো। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন বিজেপিকে মোকাবিলায় সব বিরোধীকে একত্র করাই এই বৈঠকের লক্ষ্য। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

লালু প্রসাদ যাদব বলেছিলেন, তিনি ও নিতীশ কুমার নয়াদিল্লিতে যাবেন। সবাইকে সতর্ক হতে হবে। ২০২৪ সালে বিজেপিকে উৎখাত করতে হবে। তিনি বলেন, আমি শিগগির নয়াদিল্লি যাব। সেখানে সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করব। রাহুল গান্ধীর পদযাত্রা শেষে তাঁর সঙ্গেও আমি দেখা করব।

শনিবার লালু জানিয়েছেন, বিরোধী জোটের রূপ ঠিক করতেই তাঁরা এই বৈঠক করছেন। বিহারের পর ২০২৪ সালে দেশ থেকেও বিজেপি বিদায় নেবে বলে দাবি করেছেন তিনি।

বিজেপিকে ছেড়ে আরজেডি-কংগ্রেস-বাম শিবিরে যোগ দেওয়ার পরে সম্প্রতি দিল্লি এসেছিলেন নিতীশ। রাহুল ছাড়াও সীতারাম ইয়েচুরি, অখিলেশসহ বিভিন্ন বিরোধী দলের নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন তিনি। তার আগে নিতীশ জানান, তিনি প্রধানমন্ত্রিত্বের দৌড়ে নেই, তাঁর লক্ষ্য হলো বিরোধীদের একজোট করে বিজেপিকে হটানো।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image