• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

লিসবনে বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট'র আয়োজন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০৫ পিএম
লিসবনে বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট এর আয়োজন
বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট এর আয়োজন

ডেস্ক নিউজ :  বাংলাদেশ দূতাবাস, লিসবন এর উদ্যোগে পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে তিন দিনব্যাপী ‘বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট ২০২২’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল স্থানীয় জামুর স্টেডিয়াম কমপ্লেক্স-এ টুর্নামেন্ট এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান।  

ফাইনাল ম্যাচে ‘ইয়াং টাইগার্স’ টিমকে হারিয়ে ‘লিসবন সিক্সার্স’ ‘বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট ২০২২’- এর শিরোপা অর্জন করে। রাজনৈতিক দলের নেতাকর্মীবৃন্দ, ছাত্র, সাংবাদিক, ব্যবসায়ীসহ পর্তুগালে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির সদস্যবৃন্দ দূতাবাসের এ আয়োজনে উপস্থিত ছিলেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রাষ্ট্রদূত তারিক আহসান বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে স্মরণীয় করে রাখতে এবং জাতির পিতার কর্ম ও আদর্শকে বিশ্বব্যাপী নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে দূতাবাস এ ক্রিকেট টুর্নামেন্ট-এর আয়োজন করেছে। দেশ হতে সহস্র মাইল দূরে বিদেশের মাটিতে এরকম ক্রীড়া প্রতিযোগিতা প্রবাসীদের মাঝে আনন্দের উপলক্ষ্য বয়ে এনেছে। এর মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের মাঝে সম্প্রীতির বন্ধন আরো দৃঢ় হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

এর আগে গত ১৭ মে দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেইজ হতে টুর্নামেন্টের ঘোষণা দেয়া হয় এবং দল আহ্বান করা হয় যা প্রবাসী বাংলাদেশিদের মাঝে বিপুল সাড়া ফেলে। ২০টি দলের অংশগ্রহণে নক-আউট ভিত্তিক এ টুর্নামেন্টের গ্রুপ পর্যায় এবং কোয়ার্টার ফাইনালের ম্যাচ অনুষ্ঠিত হয় সান্তা আপোলোনিয়া মাঠে এবং সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ গুলো অনুষ্ঠিত হয় জামুর স্টেডিয়াম কমপ্লেক্সে। শুধুমাত্র লিসবনই নয়, পর্তুগালের নানা প্রান্ত হতে ক্রীড়াপ্রেমী বাংলাদেশিগণ এ টুর্নামেন্টে অংশগ্রহণ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image