• ঢাকা
  • বুধবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রানির শেষকৃত্যে থাকবেন বাইডেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৩৭ এএম
রানির শেষকৃত্যে বাইডেন
রানির শেষকৃত্যে যোগ দেবেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ওহাইওতে বক্তৃতা শেষে প্রেসিডেন্টকে বহনকারী উড়োজাহাজ এয়ার ফোর্স ওয়ানে ওঠার আগে সাংবাদিকদের জো বাইডেন বলেন, এখন পর্যন্ত বিস্তারিত কিছু জানি না, তবে আমি যাচ্ছি।

যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে থাকবেন বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

স্থানীয় সময় শুক্রবার যুক্তরাষ্ট্রের ওহাইওতে বক্তৃতা শেষে প্রেসিডেন্টকে বহনকারী উড়োজাহাজ এয়ার ফোর্স ওয়ানে ওঠার আগে সাংবাদিকদের এ কথা জানান তিনি। পলিটিকোর প্রতিবেদনে জানানো হয়, রানির শেষকৃত্যে বাইডেনের যোগদান নিয়ে এটাই ছিল সুনির্দিষ্ট কোনো বক্তব্য।

বাইডেন বলেন, এখন পর্যন্ত বিস্তারিত কিছু জানি না, তবে আমি যাচ্ছি।

প্রেসিডেন্ট আরও বলেন, রাজা চার্লসের বিষয়ে জানাশোনা আছে তার, তবে রানির মৃত্যুর পর তার সঙ্গে কথা হয়নি। ওহাইওতে বাইডেনের বক্তব্যের আগে রানির শেষকৃত্যে তার যোগদান নিয়ে কোনো মন্তব্য করেনি হোয়াইট হাউস।

যুক্তরাজ্যের ইতিহাসে সবচেয়ে বেশি সময় সিংহাসনে থাকা রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু হয় গত বৃহস্পতিবার। তার বয়স হয়েছিল ৯৬ বছর।

এলিজাবেথ ৭০ বছরের বেশি সময় রাজত্ব করেছেন। তার সময়ে ১৪ জন প্রেসিডেন্ট দেখেছে যুক্তরাষ্ট্র। রানির মৃত্যুতে শোকবার্তা পাঠিয়েছেন বিশ্বের বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন তার শোকবার্তায় বলেছেন, অনন্য মর্যাদাসম্পন্ন রাষ্ট্রনায়ক ছিলেন এলিজাবেথ। তিনি যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের দৃঢ় সম্পর্ককে আরও গভীর করেছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image