• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

'আমি ভালোবাসি তোমাকে" গান নিয়ে আসছেন কণ্ঠশিল্পী রুপা রোজালিন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০০ পিএম
গান নিয়ে আসছেন
কণ্ঠশিল্পী রুপা রোজালিন

জাকির হোসেন আজাদী: বতর্মান সময়ের আলোচিত জনপ্রিয় প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী রুপা রোজালিন টেলিভিশন রেডিও ও স্টেজে সমানভাবে গান গেয়ে ইতিমধ্যে দর্শক শ্রোতাদের মন জয় করে নিতে সক্ষম হয়েছেন। এবার তিনি 'আমি ভালোবাসি তোমাকে" শিরোনামের  একটি অসাধারণ গান নিয়ে আসছেন। এই বিষয়ে শিল্পী রুপার সঙ্গে দীর্ঘ আলাপ হয়। তখন তিনি তাঁর সঙ্গীত জীবনের নানা বিষয় তুলে ধরেন।

তিনি বলেন, " বতর্মানে স্টেজ শো এর সুসময় চলছে। এখন স্টেজ টিভি রেডিও সব প্রোগ্রামই করছি। আমার দর্শক সাড়া ইনশাআল্লাহ অনেক ভালো। করোনার পরে ঝিমিয়ে পড়া সাংস্কৃতিক অঙ্গন। আবার আগের মত প্রাণ ফিরে পেয়েছে তুলনা মুলক ভাবে। এবছর অনেক বেশী প্রোগ্রাম হচ্ছে। সেই হিসাবে দিনে-রাত্রে শো নিয়ে ব্যস্ত সময় পার করছি।"

মৌলিক গান কত গুলো করা হইয়াছে? এমন প্রশ্নের জবাবে রুপা বলেন, " আল্লাহর  রহমতে ১৫-১৬ টির বেশী হবে যে গান গুলি করা হইয়াছে সব গুলি গান দর্শক জনপ্রিয়তা পেয়েছে- আমি আমার দর্শক ভাই বন্ধু সবার কাছে কৃতজ্ঞ। সবাই আমাকে ভালবাসে বলে তাদের দোয়াতে আজকে আমি এই জায়গায় আসতে পেরেছি"

তিনি আরও বলেন, " সর্বশেষ গান করেছি গীতিকার এবং সুরকার আমার বাবা ইকবাল মাহমুদের নির্দেশনায় গানের নাম- আমি ভালবাসি তোমাকে গানটি অত্যন্ত সুন্দর লেখা এবং সুরের সংমিশ্রণের একটি গান।  গানটি প্রাথমিক ভাবে বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম সম্প্রচার কেন্দ্র থেকে মিউজিক ভিডিও আকারে প্রকাশ পেয়েছে। আশা করি খুব শিগগিরই আমার নিজ উদ্যোগে গানটি মিউজিক ভিডিও প্রস্তুতি প্রায় শেষের পথে গানটি নিজস্ব ইউটিব চ্যানেল থেকে প্রকাশ পাবে।'

কি ভাবে গানের জগতে আসলেন এমন প্রশ্নে তিনি বলেন, " আসলে ছোট বেলা থেকে দেখেছি আমার বাবা ইকবাল মাহমুদ ব্যবসার ফাঁকে রাত দিন সংগীতের চর্চা করতেন, লিখতেন, গাইতেন এবং সুর করতেন। বিভিন্ন প্রোগ্রাম এরেঞ্জ করতেন তখন আমি এবং আমার বড় বোন রনি রোজালিন এগুলি দেখতাম আমাদের খুব ভাল লাগত এভাবে হাঁটি হাঁটি পা পা করে সংগীতে পা রাখা।"

তিনি বলেন, " আমি  অনেক গুলো সংগীতের গুরুজনের কাছে তালিম নিয়েছি। তার মধ্যে ওস্তাদ সুরকার বন্ধু অশোক স্যার, দোলন সাহা প্রায়ত বাবুল আচার্য্য সবার কাছ থেকে ক্লাসিক‍্যাল  চর্চা করেছি। তবে আমাদের স্টেজ কমাশির্য়াল গানগুলি বাবার কাছ থেকে শেখা। এখনো বাবার লেখা সুরে অনেক গান করি তার মধ্যে বড় বোন রনি এবং আমি রুপা রোজালিনের দুইটি গানের মিউজিক ভিডিও অপেক্ষায় আছে।"

তিনি বলেন, " বর্তমানে বাংলা গানের সোনালী দিন কিন্তু আবারও ফিরে এসেছে সবাই বাংলা গান শুনে বিশেষ করে চট্টগ্রামের আঞ্চলিক গান গুলি অনেক সমৃদ্ধ হচ্ছে। তার মধ্যে আমারও দুইটি গান মিউজিক ভিডিও আকারে প্রকাশিত হয়েছে। দুইটি গান অত্যান্ত দর্শক জনপ্রিয়তা পেয়েছে। গানের নামকরণ, বেকার জামাই এবং তালতো ভাই। আমার গান নিয়ে  পরিকল্পনা বলতে আশা করি আরও কিছু আরো ভাল গান দর্শকদের উপহার দিতে চাই।'

সব শেষে তিনি তাঁর দশর্কদেরকে আমার প্রাণঢালা অভিনন্দন শুভেচ্ছা ও ভালবাসা জানান। সেই সাথে তিনি বলেন - আমাদের সংস্কৃতিকে বাচাঁতে
হলে বিদেশী সংস্কৃতির প্রতি ঝুকে না পড়ে আমাদের বাংলা গান বেশি করে শুনবেন। দর্শকরা হচ্ছে একজন শিল্পীর জন্য সেরা উপহার। আপনারা দেশকে ভালবাসবেন নিজে সুস্থ থাকবেন, আপনার পাশের প্রতিবেশির খোজ খবর নিবেন। খোদা হাফেজ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image