• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সিইসির বিরুদ্ধে আদালত অবমাননার রুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:০৩ পিএম
সিইসি, আদালত, অবমাননা, রুল,
ফাইল ফটো

ডেস্ক রিপোর্টার: আদালতের আদেশ প্রতিপালন না করার অভিযোগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারসহ পাঁচজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট।  

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে এক সদস্য প্রার্থীর করা আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার (২ জানুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এবিএম আলতাফ হোসেন।

আইনজীবী এবিএম আলতাফ হোসেন বলেন, রাঙ্গুনিয়া উপজেলার কুমরা ইউনিয়নের নির্বাচনে সদস্য প্রার্থী আহমেদ কবির ৮ ভোটে পরাজিত হন। তিনি পুনরায় ভোটগ্রহণের জন্য নির্বাচন কমিশনে আবেদন করেন। কিন্তু তাতে সাড়া না পেয়ে আহমেদ কবির হাইকোর্টের দ্বারস্থ হন।

তার রিটের শুনানি নিয়ে হাইকোর্ট ইসিতে করা আবেদন ১৫ দিনের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেন। একইসঙ্গে আবেদন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সংশ্লিষ্ট ওয়ার্ডের ফলাফলের গেজেট বিজ্ঞপ্তি প্রকাশ না করতে নির্দেশ দেন। কিন্তু আদালতের ওই আদেশ অমান্য করে নির্বাচন কমিশন ওই ইউনিয়নের গেজেট প্রকাশ করে।

এই অবস্থায় আহমেদ কবির হাইকোর্টে আদালত অবমাননার আবেদন করেন। শুনানি নিয়ে আদালত রুল জারি করেছেন বলে জানান আইনজীবী এবিএম আলতাফ হোসেন।

ঢাকানিউজ২৪.কম / এসপি

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image