• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিরোধী রাজনৈতিক নেতাকর্মীরা ন্যায়বিচার পাচ্ছেন না: ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:৪২ পিএম
বিচার বিভাগ দলীয়করণের কারণে
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক:   বিচার বিভাগ দলীয়করণের কারণে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীরা ন্যায়বিচার পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করছে। তারা একে একে দেশের সব স্বাধীন প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে ফেলেছে।

তিনি আরও বলেন, ‘জনগণের আশা অন্তত বিচার বিভাগ স্বাধীন থাকবে। কিন্তু দুর্ভাগ্যের কথা সেই বিচার বিভাগকে তারা দলীয়করণ করে এমন জায়গায় নিয়ে গেছে, যেখানে রাজনৈতিক নেতাকর্মীদের রায়গুলো হচ্ছে জনগণের বিরুদ্ধে, গণতন্ত্রের বিরুদ্ধে। তারা ন্যায়বিচার পাচ্ছেন না।’

দেশের বর্তমান অবস্থা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, সারাদেশে একটা গণতন্ত্রহীন অবস্থা বিরাজ করছে। আজকে এই ফ্যাসিস্ট সরকারের রাজনৈতিক প্রতিহিংসার কারণে সম্পূর্ণ মিথ্যা মামলায় সাজা পেয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেও নির্বাসিত করে রাখা হয়েছে। আমাদের ৩৫ লাখ রাজনৈতিক কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা, ৬০০’র অধিক নেতাকর্মীকে গুম ও হত্যা করা হয়েছে। এই অবস্থা থেকে উত্তরণ ঘটাতে নেতাকর্মীসহ সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image