• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সৌদিতে হজ পালনকালে মৃতের সংখ্যা ৬৪৫ ছাড়িয়েছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:১০ পিএম
সৌদিতে, হজ পালনকালে, মৃতের, সংখ্যা ৬৪৫, ছাড়িয়েছে

নিউজ ডেস্ক : সৌদি আরবে এ বছর হজ পালন করতে গিয়ে প্রচণ্ড গরমে মৃতের সংখ্যা ৬৪৫ জনে পৌঁছেছে। বুধবার (১৯ জুন) সৌদি আরবের একজন কূটনীতিক এ তথ্য নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার (২০ জুন) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর প্রকাশ করেছে।

সৌদি আরবের একজন কূটনীতিক এএফপিকে বলেন, মৃতদের মধ্যে ৬৮ জন ভারতীয় নাগরিক রয়েছেন। মৃত ভারতীয় হজযাত্রীদের মধ্যে কেউ তীব্র গরমে এবং কেউ প্রাকৃতিক কারণে মারা গেছেন। এবারের হজযাত্রীদের বেশিরভাগই প্রবীণ ছিলেন। 

এছাড়াও, কয়েকজন ভারতীয় হজযাত্রী এখনও নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে, তবে নিখোঁজের সংখ্যা নির্দিষ্ট করে উল্লেখ করা হয়নি।

মঙ্গলবার (১৮ জুন) গার্ডিয়ান পত্রিকার প্রতিবেদনে বলা হয়, মৃত হজযাত্রীদের মধ্যে ৩২৩ জন মিশরীয় ছিলেন। তাদের অধিকাংশেরই তীব্র গরমের কারণে মৃত্যু হয়েছে। মক্কার পার্শ্ববর্তী বৃহত্তম আল-মুয়াইসেম হাসপাতালের মর্গ থেকে এই তথ্য পাওয়া গেছে।

জর্ডানের অন্তত ৬০ জন হজযাত্রীর মৃত্যু হয়েছে, যা আগে ৪১ জন ছিল। এছাড়া ইন্দোনেশিয়া, ইরান, সেনেগাল, তিউনিসিয়া এবং ইরাকের স্বায়ত্তশাসিত কুর্দিস্তান থেকে আসা বহু হজযাত্রী প্রাণ হারিয়েছেন, তবে তাদের মৃত্যুর কারণ নির্দিষ্ট করে জানানো হয়নি।

এএফপির তথ্য অনুযায়ী, এবারের হজ করতে গিয়ে মোট মৃতের সংখ্যা এখন পর্যন্ত ৬৪৫ জনে দাঁড়িয়েছে।

 

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image