• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশ ভূমি অধিকার সংরক্ষণ পরিষদ এর ইফতার মহফিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৭ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:১৪ পিএম
প্রভাবশালীদের পক্ষে দখলের মত অন্যায় ও নির্যাতনের সাথে যুক্ত
ভূমি অধিকার সংরক্ষণ পরিষদ এর ইফতার মহফিল

নিউজ ডেস্ক:  মতিঝিলের গ্লোব চেম্বারের বাংলাদেশ ভূমি অধিকার সংরক্ষণ পরিষদ এর আহবায়ক কবি মুহাম্মদ ওবায়দুল্লাহ এর সভাপতিত্বে এক আলোচনা সভা ও ইফতার মহফিল Dhakanews24.com এর কার্যালয়ে অনুষ্ঠিত হয়। উক্ত সভা সঞ্চালনা করেন কবি চৌধুরী নূরুল হুদা।

অনুষ্ঠানে এড. সুবোধ চন্দ্র দাস রচিত ভূমি বিষয়ক গ্রন্থ  "ভূমিফাঁদ ভূমিবিরোধ ও ভূমিদস্যুতা" এর মোড়ক উন্মোচন করা হয় ।

আলোচনায় অংশগ্রহণ করেন ড. হালিম দাদ খান, এড. সুবোধ চন্দ্র দাস, সাংবাদিক তপন রশীদ, কবি আহমেদ ফকরুদ্দিন, সাংবাদিক ও রাজনীতিবিদ লতিফুল বারী হামিম, সুমন দত্ত সহ আরো অনেকে।

বক্তরা বলেন বাংলাদেশে সাধারন মানুষ ভূমি বিষয়ক নির্যাতন ও অবৈধ দখলদারদের হাতে ভূ সম্পত্তি হারাচ্ছে । এলাকার সন্ত্রাসী, মস্তানরা অর্থের বিনিময়ে প্রভাবশালীদের পক্ষে দখলের মত অন্যায় ও নির্যাতনের সাথে যুক্ত। তারা এর বিরুদ্ধে গনসচেতনতা বৃদ্ধি ও প্রবল প্রতিবাদ গড়ে তোলার আহবান জানান। এই সমস্যা গুলি সমাধানে প্রকৃত ভূমি মালিকদের পক্ষে নতুন আইন তৈরী করতে সরকারের প্রতি আহবান জানান।  চলমান মামলাজট নিরসনে বিচার প্রশাসনকে আরো উদ্যোগী হতে আহবান জানান ।

বক্তরা আরো বলেন ভূমি দস্যরা জমি দখল করে সুফল ভোগ করে আর ভূমি মালিক অন্যায় নির্যাতন ও মালিকানা থেকে বন্চিত হয়। ভূমি মালিক জমি উদ্ধারে আপ্রান চেষ্ঠা করে । ভূমি দস্যদের যথাযথ সাজা হয় না ।

ঢাকানিউজ২৪.কম /

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image