• ঢাকা
  • সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:০৭ এএম
ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর
ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর

ডেস্ক রিপোর্টার: আজ ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিল্লি সফরের আনুষ্ঠানিক আমন্ত্রণ জানাতে । এর পাশাপাশি, দুই পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে যৌথ পরামর্শক কমিটি এবং যৌথ নদী কমিশনের পরবর্তী বৈঠকের তারিখ নিয়েও আলোচনা হবে।

গেল বিজয় দিবসের আয়োজনে উপস্থিত ছিলেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তার আগে মার্চে স্বাধীনতা দিবসের আয়োজনে উপস্থিত ছিলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সেই থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের অপেক্ষায় আছে দিল্লী। তারই আনুষ্ঠানিক নিমন্ত্রণ নিয়ে আসছেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

তবে শুধু দাওয়াত পৌঁছে দেয়া নয়, সর্বোচ্চ সফরের আগে যৌথ পরামর্শক কমিটি ও যৌথ নদী কমিশনের বৈঠকের তারিখ চূড়ান্ত হতে পারে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার বলা হয়, পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর ২৮ থেকে ৩০ এপ্রিল বাংলাদেশ ও ভুটান সফর করবেন। সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে. আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন। দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছরপূর্তি উপলক্ষ্যে উচ্চপর্যায়ে ঘন ঘন সফর বিনিময়ের অংশ হিসাবে জয়শঙ্করের সফরকে বিবেচনা করা হচ্ছে। ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সর্বশেষ বাংলাদেশ সফর ২০২১ সালের মার্চে অনুষ্ঠিত হয়।

ঢাকায় কূটনৈতিক সূত্রে জানা যায়, জয়শঙ্কর আজ দুপুর ২টায় বিশেষ বিমানে ঢাকায় পৌঁছাবেন। বিকাল ৪টায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণপত্র হস্তান্তর করবেন। বিকাল ৫টায় ফরেন সার্ভিস একাডেমিতে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে বৈঠক হবে।

রাতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর সম্মানে নৈশভোজের আয়োজন করবেন। শুক্রবার সকালে জয়শঙ্কর ঢাকা ত্যাগ করবেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image