• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

করোনার সকল বিধি-নিষেধ তুলে নিচ্ছে ব্রিটেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২১ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:০৩ পিএম
প্রথম দেশ, যেখানে বাজার, গণপরিহন, কর্মস্থল ও

নিউজ ডেস্ক:  যাবতীয় করোনাবিধি তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ব্রিটেনের সরকার। করোনাভাইরাসের সবচেয়ে সংক্রামক ধরন ওমিক্রনে মৃত্যু ঊর্ধ্বগতি থাকলেও এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটি। সোমবার (২১ জানুয়ারি) দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষনা দিবেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে জানানো হয়, ‘কোভিডের সঙ্গে বসবাস’ নীতির আওতায়ই এই পদক্ষেপ নিচ্ছে যুক্তরাজ্যের সরকার। সরকারি পরিকল্পনা বাস্তবায়ন হলে যুক্তরাজ্যই হবে ইউরোপের প্রথম দেশ, যেখানে বাজার, গণপরিহন, কর্মস্থল ও অন্যান্য জনসমাগমপূর্ণ স্থানে বাধাহীন ভাবে যাতায়াত করতে পারবেন।

তার আগে সকালে এক বিবৃতিতে দেশবাসীর উদ্দেশে বরিস জনসন বলেন, আজকের দিনটি আমাদের ইতিহাসের একটি গৌরবোজ্জল দিন হিসেবে স্বীকৃত হবে। কারণ,আজই আমরা ঘোষণা করতে যাচ্ছি যে, আমরা দেশের ইতিহাসের সবচেয়ে কঠিন সময় পেরিয়ে এসেছি কীভাবে কোভিডের সঙ্গে কীভাবে বসবাস করা সম্ভব তা শিখতে শুরু করেছি।

গত ২৮ দিনে যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬০ হাজারেরও বেশি মানুষ। করোনায় মৃত্যুর হিসেবে ইউরোপের দেশসমূহের মধ্যে শীর্ষে আছে ব্রিটেন।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image