• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত আবদুর রহমান আর নেই


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:১৫ পিএম
জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত
আবদুর রহমান আর নেই

বিনোদন ডেস্ক : জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত মেকআপ আর্টিস্ট আবদুর রহমান (ইন্না লিল্লাহি...রাজিউন) না ফেরার দেশে চলে গেলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

মঙ্গলবার (২২ নভেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। গণমাধ্যমকে তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার ভাগনে মোহাম্মদ হালিম।

দীর্ঘদিন ধরে ডায়াবেটিসসহ বেশকিছু রোগে ভুগছিলেন আবদুর রহমান। তিনদিন আগে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়ায় কিছুই খেতে পারছিলেন না তিনি। ফলে ধীরে ধীরে শারীরিকভাবে দুর্বল হতে থাকেন। এমনকি পরিচিতদেরও অনেককেই চিনতে পারছিলেন না বর্ষীয়ান এ শিল্পী। 

এ অবস্থায় সোমবার (২১ নভেম্বর) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে তাকে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ আর্টিস্ট।

মোহাম্মদ হালিম জানান, আবদুর রহমানকে হাসপাতালে ভর্তি করানোর সঙ্গে সঙ্গে চিকিৎসা শুরু হয়। কিন্তু কোনোভাবে সুস্থ হয়ে আর ফিরলেন না। ভোর ৫টা ২০ মিনিটের দিকে মৃত্যুবরণ করেন। আবদুর রহমানের জন্য সবার কাছে দোয়া চেয়েছে তার পরিবার। অনেকদিন মেকআপ শিল্পী হিসেবে কাজ করেছেন তিনি। 

১৯৪৬ সালের ২২ জুলাই জন্মগ্রহণ করেন আবদুর রহমান। স্বাধীনতার পর চলচ্চিত্রে মেকআপ আর্টিস্ট হিসেবে কাজ শুরু করেন তিনি। দীর্ঘ এই সময়ে প্রায় ২০০ ছবিতে কাজ করেন তিনি। এরমধ্যে উল্লেখযোগ্য কিছু ছবির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পান তিনি।

উল্লেখ্য, আবদুর রহমান অবিবাহিত ছিলেন। গেল দুই বছর ধরে তিনি কামরাঙ্গীরচরে ভাগনের বাসায় থাকতেন। তবে মাঝখানে সাভারের একটি বৃদ্ধাশ্রমেও অনেকদিন ছিলেন। আবদুর রহমানকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image