• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ এসোসিয়েশনের প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২০ পিএম
বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ এসোসিয়েশনের
প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত 

জহিরুল ইসলাম সানি:

বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ এসোসিয়েশনের প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সংগঠনটি জাতীয় শ্রমিকলীগের অন্তর্ভুক্ত (রেজিঃ নং-বি-১৯০৬)। ৮টি ডিভিশনে মোট ১০টি কেন্দ্রে এই নির্বাচনের আয়োজন করা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের হেড অফিসে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। দুটি প্যানেলে ৫০ জন প্রার্থী এই নির্বাচনে অংশগ্রহণ করেছে। এতে মোট ভোটার সংখ্যা ৮২৬ জন। 

একটি প্যানেলের সভাপতি প্রার্থী মোঃ আব্দুল হাকিম ও সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ এনামুল হক খান সহ অন্যান্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরও ২৫ জন প্রার্থী। 

আরেকটি প্যানেলের সভাপতি প্রার্থী মোঃ ওসমান গনি মিঠু ও সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ মোস্তাফিজুর রহমান সহ অন্যান্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরও ২৫ জন প্রার্থী। 

নির্বাচন চলাকালীন সময়ে সভাপতি প্রার্থী মোঃ আব্দুল হাকিম বাঁকা নিউজকে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এই সংগঠন। এটি স্বচ্ছ ও গনতান্ত্রিক ট্রেড ইউনিয়ন, আই এল ও কনভেনশন, বাংলাদেশ শ্রম আইন, প্রতিষ্ঠানের নিয়মনীতি মেনে কর্মচারীদের মর্যাদা ও সম্মানের সাথে চাকুরী করা। কর্মচারীদের দাবী আদায়ে আপোষহীন, কতৃপক্ষের একতরফা মনগড়া কালাকানুের বিরুদ্ধে প্রতিবাদী ভূমিকা গ্রহণের লক্ষ্যে দীর্ঘদিন যাবত ট্রেড ইউনিয়ন/সিবিএতে নেতৃত্বদানকারী সিনিয়র ও জুনিয়র এবং শাখা অফিসের যোগ্য নেতৃত্বের সমন্বয়ে আমাদের এই প্যানেল করা হয়েছে। আশা করি ভোটাররা অবশ্যই আমাদের প্যানেলকে জয়ী করবে।

এই প্যানেলের কার্যকরী সভাপতি প্রার্থী হাফেজ মোঃ আব্দুল বারিক বলেন, খুব সুন্দর ও স্বতঃস্ফূর্তভাবে আজকের এই নির্বাচনটি অনুষ্ঠিত হচ্ছে। এখানে যারা প্রার্থী এবং ভোটার আছেন তারা সবাই একে অন্যের পরিবারের মত। এই নির্বাচনে যেই জয়ী হোক না কেন! তাদেরকে সাথে নিয়ে এক সাথে এই বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ এসোসিয়েশনের উন্নয়নে কাজ করব।

সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ এনামুল হক খান বলেন, খুব সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। খুব আনন্দের মধ্য দিয়ে আমরা এই নির্বাচনকে উপভোগ করছি। সবাই নিয়মনীতি মেনে তার পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। 

এ সময় ভোটার বলেন, এই নির্বাচনে আমরা সবাই ভাই ভাই। খুব সুন্দর পরিবেশে আজকের এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আমাদের সব প্রার্থীরাই খুব ভালো। যেই জয়ী হবে সে সবাইকে নিয়ে বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ এসোসিয়েশনের উন্নয়নে কাজ করবে এটাই আমরা আশাকরি। আমাদের সুখে-দুঃখে, বিপদে-আপদে পাশে থাকবে।

সুষ্ঠু ভোট হয়েছে মন্তব্য করে নির্বাচন কমিশনার বলেন, এই নির্বাচনে সব প্রার্থীরা আচরণবিধি মেনে নির্বাচনে প্রচার প্রচারণা ভোট দিচ্ছেন। এ পর্যন্ত আমাদের কাছে কোন ধরনের কোন অভিযোগ আসেনি। খুব আনন্দ উৎসাহের মধ্য দিয়ে ভোটারও তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image