• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

গরিবের চাল বিক্রি করে টাকা আত্মসাৎ, চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪৫ এএম
গরিবের চাল বিক্রি করে টাকা আত্মসাৎ
আগানগর ইউনিয়নের চেয়ারম্যান মো. হুমায়ূন কবির

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ- কিশোরগঞ্জের ভৈরবের আগানগর ইউনিয়নের চেয়ারম্যান মো. হুমায়ূন কবিরের বিরুদ্ধে জিআর (খাদ্য সহায়তা)-এর বরাদ্দকৃত ২০ টন চাল কালোবাজারে বিক্রি করে ৯ লাখ ৬০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে মামলা হয়েছে। বৃহস্পতিবার (২৮ জুলাই) কিশোরগঞ্জ সিনিয়র স্পেশাল জজ আদালতে দুর্নীতি দমন আইন ২০০৪ এবং ২০০৫ সনের সংশোধীত ৪/৫ ধারাসহ ৪০৬/৪২০ ধারায় মামলা করেছেন ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বর) জাহাঙ্গীর আলম।

এই মামলায় সাক্ষী করা হয় ৯ জন ইউপি সদস্যকে। মামলার অভিযোগ থেকে জানা গেছে, কিশোরগঞ্জের ভৈরবের আগানগর ইউনিয়নে গরীব ও বন্যা দুর্গতদের মধ্য বিতরণের জন্য ত্রাণ মন্ত্রণালয় থেকে উপজেলা খাদ্য কর্মকর্তার মাধ্যমে ২০ টন জিআর (খাদ্য সহায়তা) চাল বরাদ্দ দেওয়া হয়। এই ইউনিয়নের চেয়ারম্যান মো. হুমায়ূন কবির চাল বরাদ্দের বিষয়টি ইউনিয়ন পরিষদের সদস্যদেরকে অবগত না করে গত ২৯ ও ৩০ জুন ভৈরব খাদ্য গুদাম থেকে সরবরাহ নিয়ে কালোবাজারে বিক্রি করে ৯ লাখ ৬০ হাজার টাকা আত্মসাত করেন।

মামলার বাদী ইউপি সদস্য জাহাঙ্গীর আলম জানান, নিয়ম অনুযায়ী জিআর চাল বরাদ্দ দেওয়ার পর তিন দিনের মধ্য খাদ্য গুদাম থেকে সরবরাহ নিয়ে এলাকায় নিতে হবে এবং গরীবদের মধ্যে ইউপি সদস্যদের মাধ্যমে বিতরণ করতে হবে। অথচ চেয়ারম্যান হুমায়ূন কবির পরিষদের সদস্যদেরকে এ বিষয়ে অবগত না করে তিনি চাল কালোবাজারে বিক্রি করে দেন বলে আমরা জানতে পারি। চাল গুদাম থেকে সরবরাহ নিয়ে এলাকায় নেয়নি বলে তার অভিযোগ।

বিষয়টি চেয়ারম্যানকে জিজ্ঞাসা করলে তিনি সদুত্তর না দিয়ে আমাদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। এ কারণে আমি আদালতে এ বিষয়ে মামলা করেছি। আমার অভিযোগের বিষয়টি আদালতের বিচারক আগামী সোমবার আদেশ দিবেন বলেও তিনি জানান।

ঢাকানিউজ২৪.কম / বিজয়কর রতন/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image