• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইসি গঠনে সংলাপের বিষয়ে কিছুই জানেনা বিএনপি: ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:১১ পিএম
ইসি গঠনে সংলাপ জানেনা বিএনপি
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ডেস্ক রিপোর্টার: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন কমিশন গঠনের বিষয়ে রাষ্ট্রপতির সংলাপের বিষয়ে কিছুই জানেনা বিএনপি। বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল।

তিনি বলেন, নির্বাচন কমিশন গঠনের বিষয়ে রাষ্ট্রপতির সংলাপের বিষয়ে কিছুই জানেনা বিএনপি। জানলে সিদ্ধান্ত নেবে তারা।

আরও বলেন, গুরুতর মানবাধিকার লঙ্ঘনের দায়ে র‌্যাবের সাবেক ও বর্তমান কর্মকর্তাদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা বিব্রতকর। তবে তা ছিল অবশ্যম্ভাবী। কারণ, প্রায় একদশক ধরে বিরোধী রাজনৈতিক দলের নেতাদের ওপর সরকারি বাহিনীর দ্বারা মানবাধিকার লঙ্ঘনের চিত্র বিশ্ববাসী দেখেছে। সরকারের পক্ষ থেকে বারবারই বিচারবহির্ভূত হত্যাকান্ডকে অস্বীকার করার ফলই এই মার্কিন নিষেধাজ্ঞা। এর দায় সরকারকেই নিতে হবে।

তিনি বলেন, সরকার টিকে থাকতে র‌্যাবকে নগ্নভাবে ব্যবহার করেছে। তাই এই নিষেধাজ্ঞা র‌্যাবের বিরুদ্ধে নয় বরং সরকারের বিরুদ্ধে। এই নিষেধাজ্ঞার সম্পূর্ণ দায় আওয়ামী লীগের। এছাড়াও, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে খারাপ হয়েছে উল্লেখ করে খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে ২২ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত জেলায় জেলায় সমাবেশ কর্মসূচি পালন করবে বিএনপি বলেও জানান তিনি।

নতুন নির্বাচন কমিশন গঠনে আগামী ২০শে ডিসেম্বর থেকে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসবেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ। ২০শে ডিসেম্বর সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে আলোচনার মাধ্যমে নতুন ইসি গঠনের আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু হবে। নির্বাচন কমিশনে নিবন্ধিত সকল রাজনৈতিক দলের সঙ্গেই বৈঠকে বসবেন রাষ্ট্রপতি।

স্বল্প সময়ের মধ্যেই সংলাপ শেষ করার প্রস্তুতি রয়েছে। একদিনে একাধিক রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসতে পারেন রাষ্ট্রপতি। তবে, দেশের প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ এবং বিএনপির সঙ্গে রাষ্ট্রপতি কবে সংলাপে বসবেন তা এখনও চূড়ান্ত হয়নি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image