• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নুরুন নাহার বাংলাদেশ ব্যাংকের দ্বিতীয় নারী ডেপুটি গভর্নর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১২ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৪৪ পিএম
বাংলাদেশ ব্যাংকের
নুরুন নাহার দ্বিতীয় নারী ডেপুটি গভর্নর

ডেস্ক রিপোর্টার : নতুন ডেপুটি গভর্নর হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নুরুন নাহার। এর আগে প্রথম নারী ডেপুটি গভর্নর হয়েছিলেন নাজনীন সুলতানা। নুরুন নাহার হলেন বাংলাদেশ ব্যাংকে দ্বিতীয় নারী ডেপুটি গভর্নর।

বুধবার (১২ এপ্রিল) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. জেহাদ উদ্দিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে নিয়োগ দেয়া হয়।

বলা হয়েছে, বর্তমান পদ থেকে স্বেচ্ছা অবসর নেয়া এবং অবসর-উত্তর ছুটি (পিআরএল) স্থগিতের শর্তে যোগদানের তারিখ থেকে তিন বছরের জন্য নুরুন নাহারকে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর পদে নিয়োগ দেয়া হয়েছে।
 
নুরুন নাহারকে তিন বছরের চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে, যা কার্যকর হবে আগামী ১ জুলাই থেকে। বর্তমান ডেপুটি গভর্নর আহমেদ জামালের আগামী ১ জুলাই মেয়াদ পূর্ণ হবে। তার শূন্য পদেই যোগ দেবেন নুরুন নাহার।
 
নুরুন নাহার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৪ সালে বিএসসি ডিগ্রি এবং এশিয়া ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে ২০০১ সালে এমবিএ ডিগ্রি অর্জন করেন। ১৯৮৯ সালে তিনি সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। তিনি ১৯৬৫ সালে কিশোরগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image