• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাজা প্রাপ্ত হাজি সেলিম দেশের বাইরে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০২ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:৩০ পিএম
হাজি সেলিম
হাজি সেলিম ফাইল ছবি

নিউজ ডেস্ক:  আওয়ামী লীগের সংসদ সদস্য হাজি সেলিম এখন দেশের বাইরে অবস্থান করছেন। তিনি দুর্নীতির মামলায় ১০ বছরের দণ্ডপ্রাপ্ত আসামি। সাজা মাথায় নিয়েই গত শনিবার তিনি গোপনে থাইল্যান্ডে পাড়ি জমিয়েছেন তিনি।

হাজি সেলিমের বড় ছেলে সোলাইমান সেলিম গতকাল রোববার একটি টেলিভিশন চ্যানেলের প্রশ্নের জবাবে স্বীকার করেছেন তার বাবা এখন দেশের বাইরে। তিনি বলেন, তার বাবা চিকিৎসার জন্য থাইল্যান্ড গেছেন। দুই-তিনদিনের মধ্যেই দেশে ফিরবেন। এরপর আইনজীবীদের সঙ্গে কথা বলে নিম্ন আদালতে আত্মসমর্পণ করবেন।

দুর্নীতির মামলায় ১০ বছরের দণ্ড হওয়ার পরও কোন প্রক্রিয়ায় বিদেশ গেলেন এমন প্রশ্নে কোনো উত্তর দিতে পারেননি ইরফান সেলিম। তিনি বলেন, একটি টেলিভিশন চ্যানেল তার বাবার বিরুদ্ধে দেশ থেকে পালিয়েছেন বলে অপপ্রচার চালাচ্ছে। এটা সঠিক নয়। বাবা ফিরে আসবেন।

হাজি সেলিমের পালিয়ে যাওয়া নিয়ে গুঞ্জনের বিষয়ে তার ব্যক্তিগত সচিব মহিউদ্দিন মাহমুদ বেলাল গণমাধ্যমকে বলেন, ‘উনি কেন পালাবেন, দেশে এসে তিনি আত্মসমর্থন করবেন। আইনের প্রতি স্যার শ্রদ্ধাশীল। আত্মসমর্থনের আগে ট্রিটমেন্ট করে নিচ্ছেন।’

দুর্নীতির মামলায় এক যুগ আগে বিচারিক আদালতের রায়ে সংসদ সদস্য হাজি সেলিমের ১৩ বছরের কারাদণ্ড হয়েছিল। সাজার রায়ের বিরুদ্ধে হাজি সেলিম হাইকোর্টে আপিল করেন। এ আপিলের শুনানি নিয়ে গত বছরের ৯ মার্চ ১০ বছরের কারাদণ্ডের রায় ঘোষণা করেন হাইকোট। এরপর ১০ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ রায়টি প্রকাশ করা হয়। রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে হাজি সেলিমকে ঢাকার বিশেষ জজ আদালত-৭-এ আত্মসমর্পণ করতে নির্দেশ দেন হাইকোর্ট। এ সময়সীমার মধ্যেই আওয়ামী লীগের এ সংসদ সদস্য দেশ ছেড়েছেন।

ঢাকানিউজ২৪.কম / এসডি

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image