• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল: নৌ পরিবহন প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৬ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:০৮ এএম
বাংলাদেশ এখন ঋণ দেয়
নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

 মোঃ আব্দুস সাওার,দিনাজপুর প্রতিনিধি:   অসাম্প্রদায়িক চেতনা ধারন করার কারণে বাংলাদেশ আজ  উন্নয়নের রোল মডেল হয়েছে বলে মন্তব্য করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী । 

তিনি বলেন পৃথিবীর অধিকাংশ দেশেই তারা জিডিপি ধরে রাখতে পারেনি। মাথাপিছু আয় ২২৭০ ডলাার। রিজার্ভ ৫০ বিলিয়ন ডলার ছুই ছুই। বাংলাদেশ এখন ঋণ দেয়; সেই পর্যায়ে চলে গেছে । সেই সক্ষমতা বাংলাদেশের হয়ে গেছে  এটা সম্ভব হয়েছে অসাম্প্রদায়িক চেতনা লালন করার জন্য।

তিনি আরো বলেন সকল ধর্মের মানুষ এখন সাহসিকতার সঙ্গে বসবাস করছে। পঁচাত্তরের পর স্বাধীনতাবিরোধী চক্র সাম্প্রদায়িকতা দিয়ে দেশকে বিভক্ত করতে চেয়েছিল। প্রকৃতপক্ষে তারা বাংলাদেশকে ব্যর্থ করতে চেয়েছিল। যারা সাম্প্রদায়িকতা দিয়ে আমাদের শাসন-শোষণ করতে চেয়েছিল, তারা আমাদের মুক্তিযুদ্ধকে অপমাণিত করতে চেয়েছিল। আমাদের গর্ব ও অহংকারের জায়গা মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করেছিল। মাননীয় প্রধানমন্ত্রী দেশরন্ত শেখ হাসিনার নেতৃত্বে  অসাম্প্রদায়িক বাংলাদেশ পরিচালিত হচ্ছে ।

৫ অক্টোবর  মঙ্গলবার সকাল ১১ টায় শারদীয় দূর্গাৎসব  উপলক্ষে দিনাজপুর জেলার বিরল উপজেলার সকল পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে মত বিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

বিরল উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা আব্দুল ওয়াজেদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায় প্রমুখ

এসময় প্রতিমন্ত্রী উপজেলার ৯৪টি মন্ডপে প্রতিটিতে ১৫ হাজার টাকা, শাড়ী ও ধুতি উপহার দেন। এরপর প্রতিমন্ত্রী  বোচাগঞ্জ উপজেলায় ও অনুরূপ   কর্মসূচিতে  অংশ নেন।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image