• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পরিবেশের ওপর বিধ্বংসী আচরণে ভূমিকম্পের প্রবণতা বৃদ্ধিপাচ্ছে : সিপিবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৯ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৩০ পিএম
সিপিবি. লোগো
বাংলাদেশ কমিউনিস্ট পার্টির দলীয় লোগো

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এক শোক বার্তায় তুরস্ক ও সিরিয়া সীমান্তে ভূমিকম্পে নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ করেন।

বৃহস্পতিবার দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, তুরস্ক ও সিরিয়ায় আঘাত হানা ভয়াবহ ভূমিকম্পে এখন পর্যন্ত প্রায় ১৬ হাজার মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। ভূমিকম্পের ফলে সহস্রাধিক বাড়ি-ঘর এখনো ধ্বংসস্তূপে পরিণত হয়ে আছে। সেখানে অসংখ্য মানুষ চাপা পড়ে আছে। যাদের বেঁচে প্রায় অনিশ্চিত। অবিলম্বে বিশ্বের সকল দেশের উদ্ধারকারী বাহিনীকে তুরস্ক ও সিরিয়ার ভূমিকম্প স্থলে উদ্ধার কাজের নিয়োগের আহ্বান জানান।

শোক বার্তা নেতৃবৃন্দ আরও বলেন, সমগ্র পৃথিবীতে পরিবেশের ওপর মানুষের বিধ্বংসী আচরণের ফলে ভূমিকম্পের প্রবণতা ক্রমশ বেড়ে উঠছে। এর জন্য উন্নত বিশ্ব নামধারী দেশগুলোই সবচেয়ে বেশি দায়ী। ভূমিকম্পসহ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় সমগ্র বিশ্বের পরিবেশ রক্ষার জন্য উদ্যোগ নেওয়া সময়ের দাবি। প্রাণ ও প্রকৃতি জীববৈচিত্র্য ধ্বংসের ফলে প্রতিবছর আমাদের ভূমিকম্পসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সম্মুখীন হতে হচ্ছে। এর থেকে বিশ্ববাসীকে রক্ষা করতে বিশ্বব্যাপী পরিবেশ-প্রতিরক্ষা করার আন্দোলন জোরদার করতে হবে।

বিবৃতিতে, এই মুহূর্তে মানবিকতার হাত বাড়িয়ে দিয়ে তুরস্ক ও সিরিয়ার পাশে দাড়াতে বাংলাদেশ সরকার ও বিশ্বের সকল দেশের প্রতি আহ্বান জানানো হয়।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image