• ঢাকা
  • বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে শেখ রাসেল দিবস পালন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৩৯ পিএম
শেখ রাসেল দিবস
শেখ রাসেল দিবস পালন

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে শেখ রাসেল দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ চত্ত¡রে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম আনুষ্ঠানিকভাবে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শেখ রাসেল দিবস পালন কর্মসুচির  শুভ সুচনা করেন।

পরে উপজেলা পরিষদ চত্ত¡র হতে  একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলার গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সকাল ১০টায় জাতীয় পর্যায়ের শেখ রাসেল দিবসের উদ্বোধনী ও শেখ রাসেল পদক প্রদান অনুষ্ঠান সরাসরি প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় প্রদর্শন, বেলা ১১ টায় “ শেখ রাসেল নির্মলতার প্রতিক,দুরন্ত প্রাণবন্ত নির্ভীক” শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম। প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম।

উপজেলা একাডেমিক সুপারভাইজার রেজাউন নবী রাজার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার মোছাঃ নুরজাহান খাতুন, উপজেলা প্রকৌশলী ( এলজিইডি) মোঃ ফয়সাল, আইসিটি কর্মকর্তা শহিদুল ইসলাম, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুশ  প্রমুখ। আলোচনা শেষে শেখ রাসেল দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাংকণ ,আবৃত্তি ও কুইজ  প্রতিযোগিতায় বিজয়ীদের  মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপজেলা পরিষদ ও প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী সহ গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

অপরদিকে উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মোঃ আতাউর রহমানের নেতৃত্বে একদল ফায়ার সার্ভিস কমী উপজেলা পরিষদ চত্ত¡রে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন। সুত্র জানিয়েছেন, উপজেলা আওয়ামী লীগ , অংগ ও সহযোগি সংগঠন গুলো এবং উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথক ভাবে শেখ রাসেল দিবস ও তাঁর ৫৯তম জন্মদিবস পালন করেছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image