• ঢাকা
  • শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ওয়ানডে বিশ্বকাপের তারিখ জানা গেল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৩ পিএম
ওয়ানডে তারিখ জানালো 
বিশ্বকাপ

নিউজ ডেস্ক : ২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুত হচ্ছে ভারত। ইতোমধ্যে ১৩তম এই আসরের শুরু ও শেষ ম্যাচের তারিখ জানা গেছে। ক্রিকেটে চলছে বিশ্বকাপের মেলা। প্রতি বছরই হচ্ছে একটি করে আসর।

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, আগামী ৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে বৈশ্বিক এই আসর। আর ফাইনাল ম্যাচ হবে ১৯ নভেম্বর। এই বিশ্বকাপে ১২ স্টেডিয়ামের সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে। আর পৃথিবীর সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচটি। 

৪৬ দিনের এই আসরে দশটি দল খেলবে মোট ৪৮টি ম্যাচ। এ জন্য ব্যাঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধর্মশালা, গোহাটি, হায়দ্রাবাদ, কলকাতা, লক্ষ্ণৌ, ইন্দোর, রাজকোট ও মুম্বাইয়ের স্টেডিয়ামে প্রস্তুত করা হয়েছে। এ ছাড়া অফিসিয়াল ওয়ার্মআপের জন্য ‌আরও কয়েকটি ভেন্যু প্রস্তুত করা হচ্ছে। 

সাধারণত বিশ্বকাপ শুরুর ১ বছর আগে ভেন্যু ও ফিকশ্চার ঘোষণা করে আইসিসি। কিন্তু এবার রয়েছে কিছু জটিলতা। এখনও ভারত সরকারের সবুজ সংকেত পায়নি বিসিসিআই। রয়েছে ট্যাক্স জটিলতা।

ভারত সফরে পাকিস্তান দলের ভিসা জটিলতা নিয়েও চলছে আলোচনা। মেগা ইভেন্টে পাকিস্তান দলের অংশগ্রহণের বিষয়ে সরকারের সঙ্গে বনিবনা হচ্ছে না দেশটির ক্রিকেট বোর্ডের। এসব বিষয়ে আইসিসির মিটিংয়ে হয়েছে আলোচনা। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image