• ঢাকা
  • শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাচসাসে’র ইফতার ও গুণীজন সম্মাননা প্রদান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:০৯ এএম
বাচসাসে’র ইফতার ও গুণীজন সম্মাননা প্রদান
গুণীজন সম্মাননা প্রদান

বিনোদন ডেস্ক: বিনোদনের প্রাণ ভূমিকা রক্ষাকারী বিনোদন সাংবাদিক। এই বিনোদন জগতের সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)। গত ২৫ এপ্রিল সোমবার (২৩ রমজান) বাচসাসে—এর ইফতার মাহফিল ও গুণীজন সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। দেশের শিল্প—সংস্কৃতি ও চলচ্চিত্র সাংবাদিকতায় অবদান রাখার জন্য দেশের বিনোদন জগতের সেরা ১২ জন বিশিষ্ট গুণীজনকে ‘বাচসাস’ সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্ত গুণীজনরা হলেনঃ চলচ্চিত্র বিভাগে আলমগীর, ছটকু আহমেদ ও আব্দুল লতিফ বাচ্চু।

টেলিভিশন ও মঞ্চ বিভাগে—রামেন্দু মজুমদার, আতাউর রহমান ও আসাদুজ্জামান নূর। সঙ্গীত বিভাগে—সৈয়দ আব্দুল হাদী, রুনা লায়লা ও গাজী মাজহারুল আনোয়ার। সাংবাদিকতা বিভাগে—রফিকুজ্জামান, শহিদুল হক খান ও অনুপম হায়াৎ। বিশাল আয়োজনের মাধ্যমে কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনির্য়াস মিলনায়তনে বিপুল দর্শক ও সদস্যদের উপস্থিতিতে এই সম্মাননা ও ইফতার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এবং বিশেষ অতিথি নৌ—পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী উপস্থিত থেকে গুণীজনদের সম্মাননা প্রদান করেন। প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ বলেন—আমাদের মধ্যে দন্দ্ব রয়েছে, দন্দ্ব ভুলে সম্মিলিতভাবে কাজ করতে হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাচসাসের সভাপতি ফাল্গুনী হামিদ এবং অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বাচসাসের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু। অনুষ্ঠানে নাট্য ব্যক্তিত্ব ম. হামিদ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সৈকত সালাউদ্দিন।

উক্ত অনুষ্ঠানে মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র জগতের এবং বিনোদন জগতের সাংবাদিকরা উপস্থিত ছিলেন। বাংলাদেশ ফিল্ম ক্লাবের সভাপতি কামাল মোঃ কিবরিয়া লিপু ও সিনিয়র সদস্য ইঞ্জিঃ জাহাঙ্গীর, কর্মকর্তা শাহ আলমগীর বাচ্চু ও সেলিম।

সাবেক সভাপতি প্রযোজক আতিকুর রহমান লিটন। পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, কাহিনীকার মোস্তফা সউদ, প্রযোজক জসিম আহমেদ, আবুল হোসেন মজুমদার ও সিকদার জাহাঙ্গীর এবং গীতিকার কবীর বকুল। এর মধ্যে শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, ও কর্মকর্তা নায়িকা নিপুন, অঞ্জনা, শাহনুর, নিরব, জেসমিন, অভিনয় শিল্প সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম ও সাধারণ সম্পাদক রওনক হাসান, কর্মকর্তা রাশেদ মামুন অপু, অভিনেতা ডি এ তায়েব, আজিজুল হাকিম, মুকিত জাকারিয়া, অভিনেত্রী শ্যামলী, শিরিন শিলা, অভিনেতা নিরব, কায়েস আরজু।

ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা ও অভিনেত্রী তনিমা হামিদ, নবাগত নায়িকা তাহমিনা অথৈ, লোপা হোসাইন, আইরিন তানি, মৌসুমী মৌ ও চিত্রনায়িকা অধরা খান। অনুষ্ঠানে নির্বাহী কমিটির সদস্যরা তুষার আদিত্য, রেজাউল করিম রেজা, মঈন আব্দুল্লাহ, মাহমুদ মানজুর, শ্রাবনী রাখী, লিমন আহমেদ, মীর সামি, নিপু বড়–য়া সহ আরও ছিলেন ইব্রাহিম খলিল খোকন, অঞ্জন দাস, আব্দুল্লাহ জোয়াদ, এস এস রানা, দাউদ হোসেন রনি, জনি হক, ইসরাফিল শাহিন প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / আসলাম ইকবাল/কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image