• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাবেক সচিব হাবিবুল আউয়ালের নেতৃত্বে নতুন নির্বাচন কমিশন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৬ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:২০ পিএম
এখন তারা প্রজ্ঞাপন জারি করবে।
নতুন ইসি গঠনের চূড়ান্ত তালিকা

নিউজ ডেস্ক:   প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক সচিব কাজী হাবিবুল আউয়াল। শনিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

চার নির্বাচন কমিশনার হয়েছেন, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব আনিছুর রহমান।

সবশেষ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ছিলেন কাজী হাবিবুল আউয়াল। সেখান থেকে ২০১৭ সালে অবসরে যান। এছাড়া কাজী হাবিবুল আউয়াল সরকারের বেশকিছু গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। বিসিএসের ১৯৮১ ব্যাচের এই কর্মকর্তা এর আগে ধর্ম, সংসদ সচিবালয়েও সচিবের দায়িত্ব পালন করেন। সরকারি চাকরি থেকে বিদায় নেওয়ার পর ব্র্যাক ইউনিভার্সিটিতে শিক্ষকতা করছিলেন।

আহসান হাবিব খান বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভাইস চেয়ারম্যান ছিলেন।

আনিছুর রহমান সবশেষ জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব ছিলেন। এর আগে তিনি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে সিইসি ও চার নির্বাচন কমিশনার নিয়োগের ফাইল রাষ্ট্রপতির কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়। বিকেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নতুন ইসি গঠনে পাঁচজনকে চূড়ান্ত করে নামের তালিকা মন্ত্রিপরিষদ বিভাগে পাঠান।

তখন রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, নতুন ইসি গঠনের চূড়ান্ত তালিকা মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে। এখন তারা প্রজ্ঞাপন জারি করবে।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image