• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফের আদালত বর্জনের কর্মসূচি দিলো ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫৩ পিএম
ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা 
আদালত

মনিরুজ্জামান মনির , ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ সকল আদালত বর্জনের কর্মসূচি আবারও ঘোষণা করেছেন ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে সাধারণ সভা করে জেলা আইনজীবী সমিতি এ সিদ্ধান্ত নেন। পরে বিষয়টি সাংবাদিকদেরকে জানানো হয়। আগামীকাল বুধবার (৮ ফেব্রুয়ারি) থেকে আদালত বর্জন করবে আইনজীবীরা। আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত তা চলবে।

এর আগে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত আইনজীবীরা জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর আদালত বর্জন কর্মসূচি পালনের ঘোষণা দেন। ১ ফেব্রুয়ারি সাধারণ সভা করে আইনজীবীরা এ সিদ্ধান্ত নেন। জেলা আইনজীবী সমিতির সভাপতি মোঃ তানভীর ভূঁইয়া জানান, ৭ ফেব্রুয়ারি পর্যন্ত দুটি আদালত বর্জনের কর্মসূচি বাড়ানো হয়। 

তখন বলা হয়, উল্লেখিত সময়ের মধ্যে দাবি পূরণ না হলে সভা করে পরবর্তী কর্মসূচি চূড়ান্ত করা হবে। সেই মোতাবেক দাবি পূরণ না হওয়ায় আবার নতুন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সাধারণ সভায় উপস্থিত সকল আইজীবীদের মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ শারমিন নিগার ও  নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক  (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ ফারুকের অপসারণ এবং জেলা জজের নাজির মুমিনুলের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে গত ৫ জানুয়ারি থেকে পর্যায়ক্রমে সব আদালত বর্জন করে আসছেন আইনজীবীরা। 

এক পর্যায়ে জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর আদালত বর্জন অব্যাহত রেখে বাকি সব আদালতের কার্যক্রমে অংশ নিচ্ছেন আইনজীবীরা। 

৭ ফেব্রুয়ারির মধ্যে আইনজীবীদের দাবি পূরণ না হলে ওইদিন বিশেষ সাধারণ সভা করে সব আদালত বর্জনের মতো কঠোর কর্মসূচি গ্রহণ করা হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানানো হয়েছিল। এরই ধারাবাহিকতায় আজ এ সিধান্ত নেয়া হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image