• ঢাকা
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চলমান রাজনৈতিক সংকট নিরসনে গণফোরাম-এবি পার্টির সংলাপ অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:২৬ পিএম
চলমান রাজনৈতিক সংকট নিরসন
গণফোরাম-এবি পার্টির সংলাপ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক : ১৬ আগস্ট, মঙ্গলবার বিকাল ৪টায় গণফোরাম কেন্দ্রীয় কার্যালয় এ চলমান রাজনৈতিক সংকট নিরসনে গণফোরাম ও এবি পার্টির সংলাপ অনুষ্ঠিত হয।

গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেন- দুর্নীতিবাজ লুটেরা সরকার জনতার নিরাপত্তায় একেবারেই উদাসীন। দীর্ঘদিন ধরে পুরান ঢাকার মানুষের জীবনের নিরাপত্তার স্বার্থে কেমিক্যাল, প্লাস্টিক ও দাহ্য পদার্থের গোডাউন সরানোর কোন উল্লেখযোগ্য উদ্যোগ নেয়নি। যখন কোন দুর্ঘটনা ঘটে জনগণের চোখে ধুলো দিয়ে তৎপরতা দেখায় কিন্তু আসলে এটা ধোঁকা। আশ্চর্য হয়ে যাচ্ছি মানুষের নুন্যতম নিরাপত্তার কথা চিন্তা না করে কিভাবে উন্নয়নের নামে রাজধানীতে মরনফাঁদ করে রেখেছে। এই মন্ত্রনালয়ের দায়িত্বে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের তত্ত্বাবধায়নে। নুন্যতম দায়িত্ববোধ থাকলে পদত্যাগ করতেন। জনগণের প্রতি তাদের যে দায়িত্ববোধের কথা বলেন তা আসলে কুমীরের মায়ের কান্না।

দলীয় সরকারের অধীনে কোন নির্বাচন নয়। জনকল্যাণে জন আকাঙ্ক্ষার জনতার সরকার প্রতিষ্ঠায় দুঃশাসন হটাতে ঐক্যমত প্রকাশ করে গণফোরাম ও এবি পার্টি।

এবি পার্টির আহবায়ক এএফএম সোলায়মান চৌধুরী বলেন- আমাদের মূল দায়িত্ব হল মানুষের অধিকার নিশ্চিত করা। আমরা চাই মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে নির্দলীয়, নিরপেক্ষ, স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন যাতে হয় সেই লক্ষ্যে আমরা ইতিমধ্যেই কাজ শুরু করেছি এবং গণফোরামের সাথে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে সেটা গতিশীল ও কার্যকর হবে। অধিকার বঞ্চিত মানুষের জন্য আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করব ইনশা-আল্লাহ এই আশাবাদ ব্যক্ত করছি।

সংলাপে শোক প্রস্তাব গৃহীত হয় বিআরটি এর উদাসীনতায়-বেখেয়ালিপনায়, কনট্রাকটারের স্বেচ্ছাচারিতায় ও পুরোপুরি ভাবে সরকারের দায়িত্বহীনতায় ৫ জন এবং চকবাজারের দেবীঘাট অগ্নিকান্ডে ৬ জনের তাজা প্রাণ হারালাম। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। যারা এই ঘটনায় অপরাধী তাদের চিহ্নিত করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে শাস্তি ও ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার জোর দাবী জনাচ্ছি।

গণফোরাম-এবি পর্টির সংলাপে আরও উপস্থিত ছিলেন গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, মহসিন রশিদ, মহিউদ্দিন আবদুল কাদের সহ, সভাপতি পরিষদ সদস্য- আব্দুল হাসিব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু সহ শীর্ষ নেতৃবৃন্দ ও এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম-সদস্য সচিব ব্যারিষ্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিষ্টার জুবায়ের আহমদ ভূঁইয়া, ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক বিএম নাজমুল হক, সিনিয়র সহকারী সদস্য সচিব এডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম এফসিএ, এবি যুব পার্টির সদস্য সচিব শাহাদাত উল্লাহ টুটুল, কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য মিসেস সুলতানা রাজিয়া সহ প্রতিনিধি দল।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image