• ঢাকা
  • মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জন্মদিন উপলক্ষে স্বে”ছায় রক্তদান কর্মসূচি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৫৩ পিএম
জন্মদিন উপলক্ষে কর্মসূচি
স্বে”ছায় রক্তদান

শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতী উপজেলার অন্যতম স্বে”ছাসেবী সংগঠন ‘ভয়েস অব ঝিনাইগাতী’ এর কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মো. সোহেল রানার ২২তম জন্মদিন উপলক্ষে স্বে”ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার দিনব্যাপী ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সরকার ডায়াগনিস্টিক সেন্টারে এ কর্মসূচিতে ১০জন রক্তদাতা রক্ত দান করেন।  সোহেল রক্তসৈনিক ঝিনাইগাতীরও সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন এবং সে এ পর্যন্ত পাঁচ বার রক্ত দান করেছেন।

রক্তদাতারা হলেন- মো. সোহেল রানা, মো. সোহেল, এরশাদ আলী, মো. নাঈম মিয়া, আলআমিন, শাকিল, শাহীন, রাকিব, শ্রাবণ, রফিকুল।

‘ভয়েস অব ঝিনাইগাতী’ এর কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মো. সোহেল রানা বলেন, আমি দীর্ঘদিন ধরে রক্ত সংকটে পড়া অসু¯’ মানুষের জন্য নিজের রক্ত দান করে থাকি এবং অন্যদেও মাধ্যমে রক্ত জোগাড় করে দিয়ে থাকি। বাংলাদেশে দিনে দিনে স্বে”ছায় রক্তদানকারী বাড়ছে। পাশাপাশি স্বে”ছায় রক্তদানকেন্দ্রিক অনেক সংগঠন কাজ করছে। তারপরও এখনো মানুষ অসু¯’তার সময় রক্তের সংকটে পড়ে। এ কারণে রক্তদানকে উদ্বুদ্ধ করতে আজকের এ আয়োজন করা হয়েছিল।

তিনি আরও জানান, আমরা একদিন আগে ফেসবুকে পোস্টের মাধ্যমে রক্ত দান করার বিষয়টি জানাই। পরে মুমূর্ষু রোগীদের আত্মীয়-স্বজনরা আমাদের সঙ্গে যোগাযোগ করেন এবং আজকে (শনিবার) আনুষ্ঠিকভাবে রক্তদান করেন।

‘ভয়েস অব ঝিনাইগাতী’ এর প্রতিষ্ঠাতা ও ইউপি সদস্য মো. জাহিদুল হক মনির বলেন, রক্তদানকে বেশি বেশি উদ্বুদ্ধ করতে পারলে দেশে স্বে”ছায় রক্তদাতা বাড়বে। এতে মানুষ জরুরি প্রয়োজনে রক্তের সংকটে পড়বে না।

ঢাকানিউজ২৪.কম / জাহিদুল হক মনির/কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image